পাইথনকে সাহায্য করতে গিয়ে নিজেই বিপদে পড়লেন জুকিপার! ভাইরাল ভিডিও

23
পাইথনকে সাহায্য করতে গিয়ে নিজেই বিপদে পড়লেন জুকিপার! ভাইরাল ভিডিও

বরাবরই সরীসৃপ তাঁর পছন্দের তালিকায়। এই ঠান্ডা রক্তের প্রাণীদের সঙ্গেই সময় কাটাতে ভালবাসেন ক্যালিফোর্নিয়ার একটি চিড়িয়াখানার জু-কিপার জে ব্রিউয়ার। কিন্তু সেই ভালবাসার, পছন্দের প্রাণী যদি কখনও আক্রমণ করে, তাহলে কেমন লাগে বলুনতো!!

সম্প্রতি একটি ভিডিও পোস্ট করে জে ব্রিউয়ার বলেছেন যে সরীসৃপটিকে তিনি ভালবাসতেন তার এমন আক্রমণে কিছুটা অবাকই হয়েছেন। তিনি সেই পাইথনটিকে সাহায্যই করতে গিয়েছিলেন। পাইথনের ডিমটি যাতে নষ্ট না হয়, সেই কাজই করতে গিয়েছিলেন। কিন্তু এরপর হঠাৎই আক্রমণের মুখে পড়েন তিনি। ইনস্টাগ্রামে পোস্ট করা সেই ভিডিওটি বেশিমাত্রায় ভাইরাল হয়েছে।

ভিডিওটি পোস্ট করতেই প্রায় ১০ লক্ষ ভিউজ পেয়েছে ভিডিওটি। সেখানে দেখা গিয়েছে টেবিলের উপর রাখা রয়েছে একটি পাইথন। কিন্তু এরপর হঠাৎই জু কিপারকে আক্রমণ করে বসে পাইথনটি। বিশাল চেহারার সাপের এমন আক্রমণের হাত থেকে কোনও রকমে রক্ষা পেয়েছেন জু কিপার।

এই ভিডিওটি দেখে নেটিজেনরা রীতিমতো আঁতকে উঠেছেন । এদের অনেকের মতে ভাল কাজ করতে গেলেই বিপদের মুখেই পড়তে হয়। সময়ের সাথে সাথে ভিডিওটি জনপ্রিয় হয়ে উঠছে। নেটমহলের কমেন্টের বন্যা বইছে ওই পোস্টে।

জুকিপারকে অনেকে পরামর্শ দিয়েছেন খুব সাবধানে এই সকল সরীসৃপের পরিচর্যা করতে। অনেকেই আবার স্মরণ করিয়ে দিয়েছেন প্রাণীপ্রেমিক স্টিভ আরউইনের মৃত্যুর কথা। তিনিও সরীসৃপ ভালোবাসতেন। কিন্তু স্টিং রে-এর নির্মম আক্রমণে তাঁর মৃত্যু আজও ভোলেনি বিশ্ব।

যদিও জু কিপার জানিয়েছেন এই প্রথমবার তিনি এমন আক্রমণের মুখোমুখি হননি। এর আগেও অনেক পাইথন তাঁকে আক্রমণ করেছে। তেমন বেশ কিছু ভিডিও তিনি পোস্টও করেছেন। ইনস্টায় একটি ভিডিওতে দেখা গিয়েছে ১১৩ কেজি একটি সাপ ঘাড়ে নিয়ে ঘুরছেন তিনি।