অবসর ভেঙে ফের মাঠে নামতে চলেছেন যুবরাজ সিং

12
অবসর ভেঙে ফের মাঠে নামতে চলেছেন যুবরাজ সিং

এক বিশ্বকাপে অবসর ঘোষণা করেছিলেন তিনি, তারপর মন খারাপ হয়ে গিয়েছিল তার অনুরাগীদের। এবার আরেক বিশ্বকাপ চলাকালীন প্রত্যাবর্তনের কথা জানালেন তিনি। মাঠের বাইরে বিতর্ক ঝেড়ে ফেলে আরো একবার মাঠের ভিতরে প্রবেশ করতে চলেছেন যুবরাজ সিং। সোশ্যাল মিডিয়ায় নিজেই সে কথা জানালেন তিনি।

২০১৯ সালে ইংল্যান্ড এবং ওয়েলস বিশ্বকাপ চলাকালীন ক্রিকেট থেকে অবসর নেওয়ার কথা ঘোষণা করেছিলেন যুবরাজ সিং। যুবরাজ সিংয়ের গলায় শুনতে পাওয়া গিয়েছিল জাতীয় দল থেকে বাদ পড়ার আক্ষেপ। তবে অবসর নেওয়ার কথা ঘোষণা করার পর পাঞ্জাব ক্রিকেট সংস্থা তাকে ঘরোয়া ক্রিকেটে ফিরে যাওয়ার জন্য অনুরোধ জানান। সেই অনুরোধ রাখার জন্য পাঞ্জাবের জার্সিতে মাঠে নামতে রাজি হয়ে যান তিনি।

নিয়মিত অনুশীলন শুরু করেছিলেন তিনি। পাঞ্জাবের সম্ভাব্য ৩০ জনের দলে নাম ছিল এই প্রাক্তন ভারতীয় অলরাউন্ডারের। কিন্তু শেষমেস তাকে কামব্যাক করার অনুমতি দেননি ভারতীয় ক্রিকেট বোর্ড। ফলে আরো একবার মন খারাপ হয়ে যায় সকলের। কিন্তু সোমবার মধ্যরাতে ইনস্টাগ্রামে একটি ভিডিও পোস্ট করা নিয়ে রীতিমতো জল্পনা-কল্পনা শুরু হয়ে যায় আরো একবার।

দেশের জার্সি গায়ে নিজের পুরনো খেলার একটি ভিডিও পোস্ট করে তিনি লেখেন, ঈশ্বরই আপনার গন্তব্য নির্ধারণ করে দেয়। মানুষের ভালোবাসায় আরো একবার ক্রিকেট দুনিয়ায় ফিরতে চলেছি আমি। এরপরই চলতে টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতকে সমর্থন করার আহ্বান জানান তিনি। তিনি বলেন, ভারতকে সমর্থন করুন। আমি জানি সত্যিকারে ক্রিকেটপ্রেমীরা সব সময় দুঃসময়ে ক্রিকেটারদের পাশে থাকে।

উল্লেখ্য, এর আগে শুধুমাত্র অবসরপ্রাপ্ত ক্রিকেটার বলে কানাডায় গ্লোবাল টি-টোয়েন্টি লিগ খেলার অনুমতি পেয়েছেন যুবরাজ সিং। কিন্তু ঘরোয়া ক্রিকেট খেলাতে তখনও পর্যন্ত সবুজসংকেত পাননি তিনি। তাই এবার কোন টুর্নামেন্টে অথবা কোন ফরম্যাটে তাকে খেলতে দেখা যাবে তা এখনও স্পষ্ট জানা যায়নি।