বাস্তুশাস্ত্র মেনে সঠিক দিকে মাথা রেখে ঘুমালে সুখকর হবে আপনার আর্থিক পরিস্থিতি

14
বাস্তুশাস্ত্র মেনে সঠিক দিকে মাথা রেখে ঘুমালে সুখকর হবে আপনার আর্থিক পরিস্থিতি

ঘুম পেলে ঘুমাবো, এটাই তো স্বাভাবিক কথা। কিন্তু বাস্তুশাস্ত্র মতে অনুযায়ী, ঘুমানোর সময়ে নির্বাচন করা ভীষণভাবে জরুরি। আপনি কোন দিকে মাথা দিয়ে শুয়ে রয়েছেন, তার ওপরে নির্ভর করে আপনার আর্থিক পরিস্থিতি কেমন হবে।

বাস্তু অনুযায়ী, ভুল দিকে যদি মাথা দিয়ে আপনি শুয়ে থাকেন তাহলে জীবনে অনেক ধরনের সমস্যা হতে পারে আপনার। আপনি যদি বাস্তুশাস্ত্র মেনে সঠিক দিকে মাথা দিয়ে ঘুমাতে পারেন, তাহলে আপনার ঘুম ভালো হবে তাই শুধু নয়, আপনার আর্থিক পরিস্থিতি ও সুখকর হবে।

দক্ষিণ দিকে মাথা দিয়ে শোয়া অভ্যাস করুন: বাস্তু মতে, দক্ষিণ দিকে মাথা দিয়ে শোয়া স্বাস্থ্যের পক্ষে বেশ ভালো। এই দিকে মাথা দিয়ে শুলে আপনি মানসিক সমস্যা থেকে দূরে থাকতে পারেন। তবে একটা জিনিস অবশ্যই মাথায় রাখতে হবে আপনাকে, দক্ষিণ দিকে কখনোই পা দিয়ে শুতে যাবেন না। দক্ষিণ দিকে পা দিয়ে শুলে মাথা ব্যথা বাড়ে এবং ঘুম ভালো হয় না।

পূর্ব দিকে মাথা দিয়ে শোয়া অভ্যাস করুন: দক্ষিণ দিকের পর পূর্বদিককে শুভ বলে বিবেচিত করা হয়। যদি আপনি পূর্ব দিকে মাথা রেখে ঘুমাতে যান, তাহলে দেবতার আশীর্বাদ পাওয়া যায়। তবে পূর্ব দিকে পা রেখে কখনোই ঘুমানো উচিত নয়।

আপনি যদি বাড়িতে উপার্জনকারী কোন ব্যক্তি হন অথবা আপনি যদি ব্যবসার সঙ্গে যুক্ত থাকেন, তাহলে পূর্বদিক করে ঘুমানো আপনার পক্ষে ভালো। আপনি যদি ছাত্র হন, সেক্ষেত্রেও উচিত পূর্ব দিকে মাথা রেখে ঘুমানো।

পশ্চিম দিক: বাস্তুশাস্ত্র মতে পশ্চিম দিকে মাথা দিয়ে ঘুমালে সৌভাগ্য লাভ হয়, পশ্চিম দিক যেহেতু স্বর্ণ সৌভাগ্য লাভের উৎস বলে বিবেচিত করা হয় তাই এই দিক করে ঘুমালে আপনার অর্থ উপার্জন হতে পারে।

উত্তর দিক: বাস্তুশাস্ত্রে পবিত্র বলে গণ্য করা হয় উত্তর দিককে। কিন্তু এই দিকে মাথা করে ঘুমানোর ব্যাপারে সতর্ক থাকতে বলেছে বাস্তুশাস্ত্র কারণ, এইদিকে মাথা দিয়ে ঘুমালে সেই ব্যক্তির জীবন রোগ এবং দারিদ্র্যে পরিপূর্ণ হয়ে থাকে।

দক্ষিণ পশ্চিম দিক: যে কোন ব্যক্তির বাড়িতে যে ঘরটি শোয়ার ঘর হিসেবে তৈরি করা হয়, সেই দিকটিকে দক্ষিণ পশ্চিম দিকে রাখা বাঞ্ছনীয়।