সুস্থ থাকতে সমুদ্রের জলের তলায় শরীর চর্চা করছেন যুবক! দেখুন ভিডিও

16
সুস্থ থাকতে সমুদ্রের জলের তলায় শরীর চর্চা করছেন যুবক! দেখুন ভিডিও

বর্তমানে যে পরিস্থিতি তৈরি হয়েছে তাতে করে আমাদের জনজীবন ব্যাহত হয়েছে। এই পরিস্থিতিতে আমাদের সুস্থ রাখার জন্য একমাত্র প্রয়োজন নিয়মিত শরীরচর্চা। কিন্তু শরীর চর্চা করার জন্য আমাদের মাঠে ঘাটে যাওয়ার কোনো সুযোগ এখন আর নেই। তাই অনেকেই বারান্দায় অথবা ছাদে গিয়ে শরীর চর্চা করছেন। কিন্তু যদি আপনাকে বলি যে, শরীরচর্চা করতে আপনাকে চলে যেতে হবে সমুদ্রের জলের তলায়, তাহলে নিশ্চয়ই চমকে উঠবেন।

তবে এই কাজটি কত কোটি বছর ধরে করে আসেন প্রশিক্ষণ ডাইভার অরবিন্দ। চেন্নাই এবং পন্ডিচেরি উপকূলবর্তী এলাকাতে তিনি প্রশিক্ষণ দিয়ে থাকেন। এবার অনেকেই মনে করছেন যে, সমুদ্রের গভীরে দাঁড়িয়ে থেকে কিভাবে ডাম্বেল ট্রেনিং সম্ভব? তাহলে শুনুন, জলের নিচে সব রকম প্রটেক্টিভ গিয়ার পড়ে নিচে নামেন অরবিন্দ।

জলের গভীরে প্রায় ১৪ মিটার নিচে তিনি যান। সেখানে ৪৫ মিনিট যোগ ব্যায়াম করেন তিনি। তার মতে এইভাবে প্রতিদিন শরীরচর্চা করার ফলে দেহ এবং ফুসফুস ঠিক থাকে। কার্যকারিতা বৃদ্ধি পাই আপনার। সাথে সাথে সব থেকে যেটি জরুরি, শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি পেয়ে যায় অনেকাংশে। বাইরে দুনিয়া নিয়ে একেবারেই মাথা ঘামান না তিনি। তিনি জানান তিনি যেভাবে প্রত্যেকদিন শরীর চর্চা করেন, তাতে করে এই মহামারিতে তিনি সহজেই হারিয়ে ফেলতে পারবেন। তবে এই জলের তলায় গিয়ে এইভাবে শরীরচর্চা করার জন্য যথেষ্ঠ প্রশিক্ষণ প্রয়োজন। আপনি এটি কোনোভাবেই চেষ্টা করবেন না করার।