জানলে অবাক হবেন মিঠুন চক্রবর্তীর জন্য নিজের অনুষ্ঠান বাতিল করেছিল কাজাখাস্তানের প্রেসিডেন্ট

31
জানলে অবাক হবেন মিঠুন চক্রবর্তীর জন্য নিজের অনুষ্ঠান বাতিল করেছিল কাজাখাস্তানের প্রেসিডেন্ট

১৯৭৬ সালে বলিউড তথা টলিউডের বিখ্যাত নায়ক মিঠুন চক্রবর্তী আগমন ঘটে বলিউডে। মৃণাল সেন পরিচালিত এ ছবির মধ্য দিয়ে তাঁর বলিউডে আগমন ঘটে। এই ছবিতে তিনি খুবই ভালো অভিনয় করেন যার জন্য তিনি প্রবীণ অভিনেতা হিসেবে জাতীয় পুরস্কার লাভ করেন।

কিন্তু এই ছবির মাধ্যমে তিনি একবারে সাফল্যের দোরগোড়ায় পৌঁছে যাননি। মৃগায়া ছবির ভালো অভিনয়ের জন্য তিনি আরো কিছু ছোট ছোট কাজ পেয়ে গেলেন। অভিনেতা মিঠুন চক্রবর্তীর কাছে কোনো কাজই ছোট ছিল না তাই তিনি শুটিং সেটে স্পর্ট বয়েরও কাজ করেছেন।

১৯৮২ সালে তিনি ডিস্কোডান্সার ছবিতে অভিনয় করেন। এই ছবিটি অভিনেতাকে খ্যাতির চূড়ায় পৌঁছে দেয়। এই ছবিতে অভিনয় করার পরে তিনি রাশিয়া এবং কাজাখস্তানে যাওয়ার সুযোগ পান।

ডিসকো ড্যান্সার ছবিতে অভিনয় করার পর তিনি সে কতটা জনপ্রিয় হয়ে উঠেছিলেন তার উদাহরণ পাওয়া যায় একটি ঘটনার মাধ্যমে। এই সিনেমার অভিনয় পর মিঠুন চক্রবর্তী এক অনুষ্ঠানে যোগদান করার জন্য কাজাখস্তানে গিয়েছিলেন। সেখানে তিনি বিমান থেকে নামার পর কাজাখাস্তানের বহু জনগণ জিমি জিমি বলে চিৎকার করতে থাকেন। ডিস্কো ড্যান্সার মিঠুন চক্রবর্তীর নাম হয়েছিল জিমি। ওই একই দিনে কাজাখাস্তানের প্রেসিডেন্টের এক অনুষ্ঠান ছিল কিন্তু ওইখানকার অধিবাসীরা বেশিরভাগই মিঠুনকে দেখতে আসার জন্য প্রেসিডেন্টকে তাঁর অনুষ্ঠান বাতিল করতে হয়েছিল।