“নন্দীগ্রামে আপনি হেরেছেন আমার কাছে, এই নিয়ে আপনার যন্ত্রণা আছে” মুখ্যমন্ত্রীকে ফের বিঁধলেন শুভেন্দু অধিকারী

17

শুক্রবার কলাইকুন্ডাতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বৈঠকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের অনুপস্থিতি নিয়ে রাজ্যে ইতিমধ্যেই জোর তরজা শুরু হয়েছে। বিজেপির শীর্ষ নেতাদের দাবি, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বাংলার কথা চিন্তা না করেই শুধুমাত্র রাজনৈতিক কারণ থেকে প্রধানমন্ত্রীর বৈঠক এড়িয়েছেন। এর পরিপ্রেক্ষিতে মমতার জবাব, কেন্দ্র ইচ্ছাকৃতভাবে তার বিরুদ্ধে কুৎসা রটাচ্ছে।

মুখ্যমন্ত্রী দাবি করেন যে, একুশের বিধানসভা নির্বাচনে বাংলায় তৃণমূলের কাছে পরাজয় স্বীকার করে নিতে পারেনি কেন্দ্র। সেই রাগের কারণেই তারা মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে সমালোচনায় মেতেছে। মুখ্যমন্ত্রীর এই দাবির পরিপ্রেক্ষিতে এবার পাল্টা দাবি তুললেন নন্দীগ্রামের বিজেপি বিধায়ক শুভেন্দু অধিকারী। শনিবার শুভেন্দু অধিকারী দাবি করেন যে মুখ্যমন্ত্রী যে কথা বলছেন তা সর্বৈব মিথ্যা। প্রধানমন্ত্রীকে অপমান করেছেন মুখ্যমন্ত্রী এবং রাজ্যের মুখ্যসচিব।

এরপরেই মুখ্যমন্ত্রীর প্রতি তোপ দেগে শুভেন্দু অধিকারী বলেন, “মুখ্যমন্ত্রী আসলে আমাকে বিরোধী দলনেতার মর্যাদা দিতে চাইছেন না”। মমতা বন্দ্যোপাধ্যায়কে সরাসরি আক্রমণ করে তিনি বলেন, “নন্দীগ্রামে আপনি হেরেছেন আমার কাছে। এই নিয়ে আপনার যন্ত্রণা আছে। আপনি একজন নন এমএলএ মুখ্যমন্ত্রী। আমাকে মানুষ ভোটে জয়ী করেছেন। তাই আমাকে অপমান করার কোনো অধিকার আপনার নেই।”

শুভেন্দু অধিকারী আরও দাবি করেছেন, ঘূর্ণিঝড়ের আগেই বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা ভার্চুয়াল বৈঠকের আয়োজন করেছিলেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও কেন্দ্রীয় বিপর্যয় মোকাবিলা বাহিনীর সঙ্গে বৈঠক করেন। ঘূর্ণিঝড় মোকাবিলা প্রসঙ্গে তিনি একাধিক নির্দেশ দিয়েছিলেন। এভাবেই সাংবাদিকদের সামনে মুখ্যমন্ত্রীকে বিঁধলেন শুভেন্দু অধিকারী।