চা খাওয়া ছেড়ে দিলে আপনি হয়ে যেতে পারেন কোটিপতি! জানুন কীভাবে

5
চা খাওয়া ছেড়ে দিলে আপনি হয়ে যেতে পারেন কোটিপতি! জানুন কীভাবে

আপনি কি চা খান? যদি আপনি চা খাওয়া ছেড়ে দিতে পারেন তাহলে আপনি হয়ে যেতে পারেন কোটিপতি। শুনে নিশ্চয়ই আপনার বিশ্বাস হচ্ছে না। চা খাওয়া স্বাস্থ্যের পক্ষে তেমন একটা ভালো নয়, সেই চা খাওয়ার যদি আপনি ছেড়ে দিতে পারেন তাহলে দুদিক থেকে লাভবান হতে পারবেন। এক কাপ চায়ের দাম এখন অন্তত ১০ টাকা, বেশিরভাগ মানুষ এই দিনে দু’কাপ চা খেয়ে থাকে।

তাহলে হিসাব করে দাঁড়াচ্ছে চা এর পেছনে দিনের খরচ ২০ টাকা। কিন্তু এমন অনেক মানুষ রয়েছে যারা আরো বেশি কাপ চা খেয়ে থাকে। অনেকেই হয়তো প্রশ্ন করছি চা খাওয়ার সাথে কোটিপতি হওয়ার সম্পর্ক কি? আসল কথা হচ্ছে সঞ্চয় , এই ২০ টাকা দৈনিক বাঁচাতে পারলে তাহলে ভাবুন আপনার মাসে কত সঞ্চয় হবে। মাসে ৬০০ টাকা টাকা দিয়ে কি কোটিপতি হওয়া সম্ভব? অবশ্যই সম্ভব না হলে আর বলছি কি। এই সামান্য অর্থ সঞ্চয় করে পোর্টফলিওতে ১০ কোটি টাকা পর্যন্ত আপনি জমাতে পারবেন।

তবে হ্যাঁ এর জন্য আপনাকে পরিচিত হতে হবে মিউচুয়াল ফান্ডের সাথে। আপনি মাসে যে টাকার চা খান সেই টাকা যদি আপনি নির্দিষ্ট জায়গায় জমাতে শুরু করেন, অবশ্য সিস্টেমেটিক ইনভেস্টমেন্ট প্লান এর সাহায্যও নিতে পারেন। দীর্ঘ সময় পর মিউচুয়াল ফান্ড এক শক্তিশালী রিটার্ন দিয়েছে। মানুষকে কোটিপতি করে তুলেছে, কিছু কিছু ক্ষেত্রে তো ২০% পর্যন্ত রিটার্ন পাওয়া গেছে।

আপনার যদি এখন বয়স ২০ হয়ে থাকে , তাহলে আপনাকে মিউচুয়াল ফান্ডে এস আই পি করতে হবে। যার মাধ্যমে দীর্ঘ ৪০ বছর দৈনিক ২০ টাকা করে জমাতে পারেন তাহলে, ১০ কোটি টাকার বেশী সংগ্রহ করা যেতে পারে।