এক দুই পাঁচ টাকার পুরনো নোট বিক্রি করেই হয়ে যেতে পারেন লাখপতি! জানুন কীভাবে

10
এক দুই পাঁচ টাকার পুরনো নোট বিক্রি করেই হয়ে যেতে পারেন লাখপতি! জানুন কীভাবে

পুরনো এবং বিরল নোটের কারবার করে কয়েন বাজার। আপনার কাছে যদি বহু পুরনো নোট থাকে তাহলে সেগুলিকে কয়েন বাজারে এক্সচেঞ্জ করতে পারবেন। এক টাকা, দুই টাকা, পাঁচ টাকা কিংবা দশ টাকার নোটের বদলেই পেয়ে যাবেন হাজার হাজার টাকা! পুরনো নোট বিক্রি করেই রাতারাতি লাখপতি হয়ে যেতে পারেন আপনি। এর জন্য অবশ্যই কয়েন বাজার ওয়েব পোর্টালে নজর রাখতে হবে।

প্রায় দিনই কয়েন বাজার নিজেদের ওয়েব পোর্টালে পুরনো নোটের বদলে মোটা অংকের টাকার অফার দেয়। যেমন সম্প্রতি কয়েন বাজারের তরফ থেকে জানানো হয়েছে কারোর কাছে যদি পুরনো পাঁচ টাকার নোট থাকে, তাহলে তার বদলে ৩০ হাজার টাকা পেয়ে যাবেন। তবে সেই ৫ টাকার নোটের পিছনে ট্রাক্টরের ছবি থাকতে হবে। আর নোটের উপর ৭৮৬ নম্বরটি থাকতে হবে বলে জানানো হয়েছে।

এছাড়াও এক টাকার পুরনো নোটের লেনদেন নিয়েও সম্প্রতি একটি বিজ্ঞাপন বের করেছে কয়েন বাজার। সেই বিজ্ঞাপনে জানানো হয়েছে ১৯৭৭-৭৯ সালের পুরনো ১ টাকার নোট থাকলেই সেই নোটের বদলে ৪৫ হাজার টাকা পেয়ে যেতে পারেন আপনি! তবে শর্ত একটাই, ওই এক টাকার নোটে অর্থমন্ত্রকের প্রাক্তন প্রধান সচিব হিরুভাই এম পটেলের সই থাকতে হবে।

এমন সুবর্ণ সুযোগ পেয়ে স্বভাবতই বহু মানুষ নোটের লেনদেনে আগ্রহ দেখিয়েছেন। মঙ্গলবারে এই বিজ্ঞাপন সামনে আসতেই হাজার হাজার মানুষ একসঙ্গে সাইটে ঢোকার চেষ্টা করেন। আর তা করতে গিয়েই কার্যত সাইটটি ক্র্যাশ করে যায়। যার ফলে লগইন করতে ব্যর্থ হয়েছেন বহু মানুষ।