জনসংখ্যা নিয়ন্ত্রণ সম্পর্কে গুরুত্বপূর্ণ মন্তব্য করলেন যোগী আদিত্যনাথ

12
জনসংখ্যা নিয়ন্ত্রণ সম্পর্কে গুরুত্বপূর্ণ মন্তব্য করলেন যোগী আদিত্যনাথ

জনসংখ্যা কার্যত ভারতবর্ষের অন্যতম বড় একটি ইস্যু। অবিলম্বে জনসংখ্যা নিয়ন্ত্রণ বিল চালু হওয়া নিয়ে ভারতবর্ষে অনেক মতানৈক্য রয়েছে। উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ এবার জনসংখ্যা নিয়ন্ত্রণ সম্পর্কে গুরুত্বপূর্ণ মন্তব্য করলেন। তিনি মনে করেন বিভিন্ন ধর্মীয় গোষ্ঠীর মধ্যে জনসংখ্যার বৃদ্ধির হারে সামঞ্জস্য না থাকলে নৈরাজ্য সৃষ্টি হবে।

তিনি মন্তব্য করেছেন জনসংখ্যার ভারসাম্য যাতে কোনোভাবেই নষ্ট না হয় তার জন্য দৃষ্টি দিতে হবে। উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী বলেছেন জনসংখ্যা নিয়ন্ত্রণে প্রচারমূলক কর্মসূচি গ্রহণ করা হয়েছে তা সুষ্ঠুভাবে সফল হতে হবে। উত্তরপ্রদেশে জনসংখ্যা নিয়ন্ত্রণপক্ষ কর্মসূচি শুরু হয়ে গিয়েছে।

এই কর্মসূচির অনুষ্ঠানে হাজির হয়ে মুখ্যমন্ত্রী বলেন জনসংখ্যা বৃদ্ধিতে ধর্মীয় গোষ্ঠীর মধ্যে ভারসাম্য না থাকলে দেশে অশান্তি এবং নৈরাজ্যের পরিবেশ সৃষ্টি হবে। এই বিষয়ে কঠোর পদক্ষেপ নেওয়া দরকার বলে তিনি দাবি করেছেন। যে হারে জনসংখ্যা বাড়ছে তাতে নিয়ন্ত্রণ হওয়া জরুরী বলে তিনি মন্তব্য করেছেন।

তিনি বলেন উত্তরপ্রদেশে বর্তমান জনসংখ্যা 24 কোটি। শীঘ্রই তা ২৫ কোটি ছাড়িয়ে যাবে। জাতি ধর্ম অঞ্চল ভাষার ঊর্ধ্বে সকলকে সচেতনতা কর্মসূচিতে অংশগ্রহণ করতে হবে। গত এপ্রিল মাসে জনসংখ্যা নিয়ন্ত্রণের বিষয়ে সংগ্রহ পরিবারের সঙ্গে নরেন্দ্র মোদি সরকারের মতবিরোধ প্রকাশ্যে এসেছিল। এবার জন্ম নিয়ন্ত্রণের পক্ষে সওয়াল করলেন উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী।