উত্তরপ্রদেশে দেশের সব থেকে বৃহৎ ফিল্ম সিটির গড়ার সিদ্ধান্ত নিল যোগী আদিত্যনাথ এবং অক্ষয় কুমার

7
উত্তরপ্রদেশে দেশের সব থেকে বৃহৎ ফিল্ম সিটির গড়ার সিদ্ধান্ত নিল যোগী আদিত্যনাথ এবং অক্ষয় কুমার

উত্তরপ্রদেশে দেশের সব থেকে বৃহৎ এবং সুন্দর ফিল্ম সিটির নির্মাণ হতে চলেছে। উদ্যোক্তা, উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ এবং বলিউড খিলাড়ি অক্ষয় কুমার। সম্প্রতি, এই বিষয়ে আলোচনা করার জন্য তারা একে অপরের সঙ্গে যোগাযোগ করছেন। গত মঙ্গলবার মুম্বাইয়ে যোগী আদিত্যনাথ এবং অক্ষয় কুমারের সাক্ষাৎকার কর্মসূচির আয়োজন করা হয়। এরপর সেখানেই নৈশভোজে যোগদানও করেন তারা।

অক্ষয় কুমারের সঙ্গে আলোচনায় যোগদান করতে সোমবার সন্ধ্যে সাতটা নাগাদ মুম্বাইয়ে পৌঁছান যোগী আদিত্যনাথ। মুম্বাইয়ের ওবেরয় হোটেলে অক্ষয় কুমারের সঙ্গে সাক্ষাৎ করেছেন যোগী। উল্লেখ্য, গত সেপ্টেম্বর মাসে উত্তরপ্রদেশে একটি বৃহত্তম এবং সুন্দর ফিল্ম সিটি নির্মাণ করার কথা ঘোষণা করেছিলেন আদিত্যনাথ। নয়ডা, গ্রেটার নয়ডা অথবা যমুনা এক্সপ্রেসওয়ের আশপাশে এলাকাগুলিতে প্রয়োজনীয় জমি খোঁজার নির্দেশও দেন তিনি।

সূত্রের খবর, ভারতের বৃহত্তম ফিল্ম সিটি নির্মাণের জন্য হস্তিনাপুরের একটি এলাকা বেছে নেওয়া হয়েছে। অক্ষয় কুমারের সঙ্গে আয়োজিত বৈঠকে আদিত্যনাথ ফিল্ম সিটি নির্মাণের ক্ষেত্রে কেমন পরিকাঠামো রাখা প্রয়োজন এবং কি কি বিষয়ে অত্যাধুনিক পরিষেবা প্রয়োজন, সে বিষয়ে বিস্তারিত আলোচনা করবেন বলেই এই সাক্ষাৎকার এর আয়োজন করা হয়েছে বলে খবর পাওয়া গিয়েছে।

উল্লেখ্য, মুম্বাই সফরের দ্বিতীয় দিনে অর্থাৎ বুধবার লখনৌ পুরনিগমের বন্ডের তালিকা খতিয়ে দেখতে বম্বে স্টক এক্সচেঞ্জে যাবেন বলে জানা গিয়েছে। এরপর, ফিল্ম সিটির নির্মাণ এবং প্রতিরক্ষা খাতে বিনিয়োগ করতে ইচ্ছুক এমন কিছু বিনিয়োগকারীর সঙ্গে দেখা করার কর্মসূচিও রয়েছে তার। এরপর বুধবার তিনি আবার উত্তরপ্রদেশ ফিরে যাবেন বলে জানা গিয়েছে।