আদালতে ভুল তথ্য পেশ! শাস্তি পেতে চলেছে পুলিশ

5
আদালতে ভুল তথ্য পেশ! শাস্তি পেতে চলেছে পুলিশ

আদালতে ভুল তথ্য পেশ, যার জন্য শাস্তি পেতে হবে নরেন্দ্রপুর থানার আইসিকে । খবর সূত্রে জানা গিয়েছে কিছু মাস আগে নরেন্দ্রপুর থানা এলাকার বাসিন্দা সুরজ প্রতাপের সঙ্গে এক গোষ্ঠীর সংঘর্ষ হয়, সুরজ অভিযোগ করে বলেন, তিনি টাকা চাইতে গিয়ে ছিলেন কিন্তু টাকা না দিয়ে উল্টো তাকে আক্রমণ করেন তারা। পুলিশের কাছে সুরজ অভিযোগ করে বলেন, গলা কেটে তাকে খুন করার চেষ্টা করা হয়েছিল।

পুলিশের কাছে অভিযোগ করা হলেও এই অভিযোগের ভিত্তিতে পুলিশ কোন রকমই ব্যবস্থা নেয়নি, যার ফলে তিনি দ্বারস্থ হয়েছেন কলকাতা হাইকোর্টের। পুলিশ হাইকোর্টে জানায় যে ৩০শে জানুয়ারি এই গোটা ব্যাপারটি চার্জশিট পেশ করেছিলেন তারা। কিন্তু অন্যদিকে সুরজের আইনজীবী জানান, পুলিশ সরাসরি মিথ্যে কথা বলছে এই বিষয়ে কোন চার্টশিট প্রকাশ করা হয়নি পুলিশের তরফ থেকে।

এরপরে উচ্চ আদালতের তরফ থেকে সরকারি আইনজীবীকে চার্জশিটের ব্যাপারে প্রশ্ন করা হলে তিনি জানান, পুলিশের তরফ থেকে তিনি কোন চার্জশিট পাননি। পুলিশের তরফ থেকে তিনি যা জানতে পেরেছেন সেটার সূত্র ধরেই তিনি আদালতে প্রশ্ন করেছেন। এর পরেই গোটা ব্যাপারটি নিয়ে বিচারপতি রেগে যান এবং তিনি আদালতে জানান, আদালতকে সম্পূর্ণ ভুল পথে চালিত করছে থানা। পুলিশ প্রশাসন কি তাহলে কাউকে লুকানোর চেষ্টা করছে? রাজ্যের কাছে তিনি প্রশ্ন করে বলেন, আদালতের কাছে একজন ওসি মিথ্যে কথা বলছে এর জন্য অবশ্যই কি তদন্ত করার কোন প্রয়োজন নেই?

বিচারপতি নির্দেশ দিয়েছেন আদালতকে মিথ্যে রাস্তায় পরিচালনা করার জন্য পুলিশ কেন শাস্তি পাবে না? এজন্য একটি হলফনামা জমা দিতে হবে। আগামী ৬ই মে এই মামলাটির শুনানি করা হবে তার মধ্যেই আইসিকে সমস্ত প্রশ্নের জবাব দিতে হবে।