৩০ এর গণ্ডি পারের আগেই যে কাজ গুলি করে ফেলা উচিৎ

17
৩০ এর গণ্ডি পারের আগেই যে কাজ গুলি করে ফেলা উচিৎ

আমাদের চারপাশে এমন অনেক মানুষ রয়েছে যাদের সচরাচর বলতে দেখা যায় বয়স থাকলে এই কাজগুলো করলেই হয়ত ভালো হত। এ কথা ঠিক ৩০ পার হওয়ার আগেই কিছু কিছু কাজ করে ফেলা উচিত, নাহলে পরে জীবনে আফসোস করতে হয়। ৩০ বছর পার হওয়ার আগেই ৭ টি কাজ অবশ্যই করে নেওয়া উচিত তাহলে আর জীবনে কোনো আফসোস থাকবেনা।

প্রথমত হলো আপনার জীবনে যা ইচ্ছা রয়েছে যতটা সম্ভব ৩০ বছরের আগেই সেই ইচ্ছা পূরণ করার চেষ্টা করুন। কারণ ৩০ বছর খুবই একটা আলাদা শক্তি থাকে সবার মধ্যে তাই সেই সময়ে যথাপোযুক্ত সময় নিজের ইচ্ছা পূরণ করার।

দ্বিতীয় হলো ৩০ বছরের আগেই নিজের লক্ষ্য পূরণ করার চেষ্টা করুন তাহলে আপনি মনের দিক থেকে শান্তি পাবে।

তৃতীয় হলো সঞ্চয় করে রাখতে জানতে হবে সব অর্থ ব্যয় করলে পরবর্তী জীবনে হয়তো আপনাকে কঠিন সমস্যার সম্মুখীন হতে পারে। তাই ৩০ বছরের আগে অব্দি আর্থিক দিক থেকে কিছুটা স্বাবলম্বী হওয়া ভালো।

চতুর্থ হলো সব সময় নিজের স্বাস্থ্যের প্রতি খেয়াল রাখা উচিত কারণ যৌবনকালে খাটার প্রবণতা সবারই থাকে। কিন্তু অনেক সময় অতিরিক্ত খাটার ফলে অতি জীবনে অনেক রোগ আপনার শরীরে বাসা বাঁধতে পারে, তাই যতটুকু খাটার খাটুন এবং দরকারের বেশি খাটার দরকার নেই।

পঞ্চম বিষয়টি হলো, মানুষ চিনতে শিখতে হবে আমাদের কাছে সবাই খুব ভালো মনে হলেও, আদতে তার হয়না। এই কারণে হয়তো লক্ষ্যে পৌঁছাতে দেরি হয়ে যায় অনেকেরই।

ষষ্ঠ বিষয় হলো, ৩০ পার হওয়ার আগেই নিজের জীবনসঙ্গী বেছে নিন কারণ সবকিছুর একটি সঠিক বয়স রয়েছে ৩০ আগেই এই কাজটি সেরে নেওয়াই ভালো।

সর্বশেষ বিষয়টি হলো নিজের একটি পরিচয় গড়ে তুলুন নাহলে সবাই আপনাকে নিয়ে তামাশা করতে দেখা যাবে।