নিজের অধিকারের জন্য মহিলাদের আজও প্রচুর ল়ড়াই করতে হয়! ড্যান্স শোয়ে কেঁদে ফেললেন শিল্পা

20
নিজের অধিকারের জন্য মহিলাদের আজও প্রচুর ল়ড়াই করতে হয়! ড্যান্স শোয়ে কেঁদে ফেললেন শিল্পা

শিল্পা শেঠির স্বামী রাজ কুন্দ্রা পর্নোগ্রাফি মামলায় গ্রেপ্তার হওয়ার প্রায় এক মাস হয়ে গেছে। এতদিন ধরে চরম বিশৃংখলার মধ্যে জীবন কাটাচ্ছেন বলিউড অভিনেত্রী শিল্পা শেট্টি। রাজ কুন্দ্রার এরূপ গ্রেপ্তারির কারণে তার পরিবারের যথেষ্ট সম্মানহানি হয়েছে। প্রতিনিয়ত বিভিন্ন জনের নানা কটু কথা শুনতে হচ্ছে তাঁদের। তবে এই কঠিন পরিস্থিতি থেকে বেরিয়ে আসার সুযোগ পেয়েছেন শিল্পা শেট্টি। নাচের রিয়েলিটি শো ‘Super Dancer Season 4’ এর মঞ্চ তাঁকে সেই সুযোগ করে দিয়েছে।

সুপার ডান্সার সকল নির্মাতারা বরাবরই চেয়েছিল শিল্পা শেট্টি তাদের শোতে বিচারকের আসনে থাকুক। কিন্তু পারিবারিক এবং ব্যক্তিগত কিছু সমস্যার কারণে শিল্পা শেঠি নিজের জন্য কিছুটা সময় চেয়ে নিয়েছিলেন তাদের থেকে। সম্প্রতি পারিবারিক সমস্ত ঝড় কাটিয়ে Super Dancer Season 4 এর সেটে শিল্পা ফিরিয়ে এনেছেন নিজেকে। তাঁর ফিরে আসার আনন্দে মঞ্চের অন্যান্য বিচারকসহ প্রতিযোগীরা সকলেই তাকে অভিনন্দন জানান, যা দেখে তিনি খুবই খুশি হন এবং আবেগপ্রবণ হয়ে পড়েন। আনন্দে চোখে জল চলে এসেছিল তাঁর। সেই ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছিল। এবার সেই Super Dancer এর মঞ্চ থেকেই সংবাদমাধ্যমের শিরোনামে উঠে এলেন শিল্পা শেট্টি। স্বামীর অনুপস্থিতিতে সমাজে মহিলাদের লড়াইয়ের কথা বলতে গিয়ে ক্যামেরার সামনে কেঁদে ফেললেন অভিনেত্রী।

সম্প্রতি রিয়েলিটি শোয়ের একটি পর্বে রানী লক্ষ্মীবাঈয়ের জীবন কাহিনী ‌ তুলে ধরে একটি নাচ পরিবেশন করা হয়েছিল। সেই নাচের পারফরম্যান্স দেখার পরই কান্নায় ভেঙে পড়েন অভিনেত্রী। সেই ভিডিও সোনির ইনস্টাগ্রাম প্রোফাইলে শেয়ার করা হয়েছে। বলাবাহুল্য, ভিডিওটি ইতিমধ্যেই ভাইরালও হয়েছে। তিনি বলেন, ‘‘রানি লক্ষ্মীবাঈয়ের গল্প যখনই শুনি, সমাজের চেহারাটা যেন আমার চোখের সামনে ভেসে ওঠে। কারণ এখনও নিজের অধিকারের জন্য মহিলাদের প্রচুর ল়ড়াই করতে হয়। স্বামী চলে গেলে আরও বেশি পরিশ্রম করতে হয় আত্মপরিচয় এবং সন্তানদের জন্য।’’

শিল্পা আরও বলেছেন, ভারতবর্ষের এমন মহিলাদের জন্য তিনি মনে মনে গর্বিত হন। এমন বীরাঙ্গনাদের কাহিনী শুনলে তার মনেও আশা জাগে, ভরসা জাগে। মনে সেই ভরসা থাকলে যেমন পরিস্থিতিই আসুক না কেন, তিনি লড়াইয়ের জন্য প্রস্তুত হতে পারেন। সেই অনুপ্রেরণা জোগানোর জন্য রানী লক্ষ্মীবাঈয়ের মতো মহিলাদের কুর্নিশ জানিয়েছেন তিনি।