ফল প্রকাশের ৪৮ ঘন্টার মধ্যেই ৩১৮৬ জন চিকিৎসককে বেসিক গ্রেডে নিয়োগ করল বিহার সরকার

5
ফল প্রকাশের ৪৮ ঘন্টার মধ্যেই ৩১৮৬ জন চিকিৎসককে বেসিক গ্রেডে নিয়োগ করল বিহার সরকার

ফল প্রকাশের পরেপরেই চাকরিতে নিয়োগ, আজ্ঞে হ্যা, এবার এই কাজ করলেন বিহার সরকার। ফল প্রকাশের ৪৮ ঘন্টার মধ্যেই এই সিদ্ধান্ত নিলে বিহার সরকার। মোট ৩১৮৬ জন চিকিৎসককে বেসিক গ্রেডে নিয়োগ করল সরকার। আজ শনিবার সরকারের তরফে বলা হয়, এই করোনা অবস্থার মধ্যে আগামী ৫ দিন সময় দেওয়া হল চিকিৎসকদের, তাদের নিজস্ব পদে যোগ দেওয়ার জন্য।

এই নিয়ে স্বাস্থ্য দফতরের যুগ্ম সচীব অনিল কুমার বলেছেন, প্রার্থিদের সন্তোষজনক পুলিশ ভেরিফিকেশনের পরেই নিয়োগ করা হয়েছে। এই চিকিৎসকদের প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্র, থেকে শুরু করে কমিউনিটি হেলথ সেন্টার, জেলা মহকুমা হাসপাতাল, হোম সুপার স্পেশালিস্ট হাসপাতাল, হোম সব জায়গায়।

আসলে ২০১৯ সালের ৯ জুলাই জেনারেল এডমিনিস্ট্রেশনের পক্ষ থেকে ৪০১২ জনকে নিয়োগ করার কথা বলা হয়েছে। যার বিজ্ঞাপন ২০১৯ সালের ১২ সেপ্টেম্বর দেওয়া হয়েছে। এবার সেই কথা মতোই পরীক্ষা নেওয়া হয়েছে করোনা পরিস্থিতির মধ্যেই, সাথে ৯ সেপ্টেম্বর ফল প্রকাশও করা হয়েছে।

এদিকে অবশ্য বিহার স্বাস্থ্যসেবা সমিতির সাধারণ সম্পাদক ডঃ রণজিত কুমার জানিয়েছেন শূন্যপদের সংখ্যা, ৫২০০ টি। গতবছরের ২৪০০ টি শূন্যপদের হিসেবে গত মাসে ৯৫০ টি বিশেষজ্ঞ চিকিৎসক নিয়োগ করা হয়েছে। তবে এই নিয়ে কুমার আরও জানিয়েছেন, এখন ৩০০০ চিকিৎসকের অভাব থাকবেই, সেটা সিনিয়র মেডিকেল অফিসার থেকে শুরু করে ডিরেক্টর ইন চিফ পদমর্যাদায়। তবে এবার জি ডি এম ও পদের বেশীরভাগ শূন্য পদ পূরণ করা হয়েছে। এদিকে জি এন এম নার্সের কথাও বলা হয়, যেখানে নাকি স্টাফ এ গ্রেডের পদে ৯১৩০ আসনের মধ্যে ৪১০০ জনকে নিয়োগ করা হয়েছে।