শীত আসলেই কেন মানুষ পিকনিক পার্টি আনন্দে নস্ট্যালজিক হয়ে পড়ে? জেনে নিন

10
শীত আসলেই কেন মানুষ পিকনিক পার্টি অনন্দে নস্ট্যালজিক হয়ে পড়ে? জেনে নিন

ডিসেম্বর মানেই মানুষের মনে শীতের আমেজ, আর সেই শীতের ঠান্ডা হাওয়ায় শহর জুড়ে শুরু হয় প্রেমের মরশুম। শীতের সকাল ঘুরতে যাওয়ার জন্য আদর্শ আর সন্ধ্যেবেলা বন্ধুদের সঙ্গে জমিয়ে আড্ডা, খাওয়া-দাওয়া। শীত আসলেই মন নস্ট্যালজিক হয়ে পড়ে। ভিড় করে আসে অসংখ্য স্মৃতি। আর শীতের বড়ো একটা আকর্ষণ হল পিকনিক। হইহই করে সকলে মিলে পিকনিক করতে যাওয়া – এসব আনন্দ হয়তো অন্য কোনো কিছুতেই পাওয়া যাবে না।

শীতকালে বাঙালি নাকি বেশি প্রেমে পড়ে। আচ্ছা! এটা কি শুধু কথার কথা! নাকি এর পিছনে অন্য কারণও রয়েছে! কথায় আছে কারোর পৌষ মাস তো কারোর সর্বনাশ।

শীত এমনিতেই বাঙালির খুব প্রিয় মরসুম। এই সময় বাড়িতে বাড়িতে হয় হাউস পার্টি। আবার এই সময় অনেক বিয়েবাড়িও থাকে। এবার এসব অনুষ্ঠানে দু একটা কমন বন্ধু থাকলেই হিল্লে হয়ে যায়। বন্ধুর বন্ধুর সঙ্গে সম্পর্ক তৈরি হতে বিশেষ সময় লাগে না।

শীতেই নানারকম শাকসবজি থেকে শুরু করে বিভিন্ন স্বাদের খাবারের সমাহার। শীত সকালের রোদ গায়ে মেখে ব্রেকফাস্টে মোয়া থেকে শুরু করে দুপুরে ভাতের সঙ্গে ফুলকপি, ধনেপাতা দেওয়া মাছের ঝোল আর শেষপাতে নলেন গুড়ের স্বাদ কোথাও গিয়ে যেন মনটা বড্ড ভালো করে দেয়। প্রেমে পড়তে গেলে সবথেকে আগে প্রয়োজন নিজেকে ভালবাসা। তবেই না নতুন করে মনের মানুষকে খুঁজে নিতে পারবেন।