ভবিষ্যতে করোনা আক্রান্তের সংখ্যা কি কমবে? এ নিয়ে দুঃসংবাদ প্রকাশ করলেন ICMR

49
ভবিষ্যতে করোনা আক্রান্তের সংখ্যা কি কমবে? এ নিয়ে দুঃসংবাদ প্রকাশ করলেন ICMR

এখন দেশের অবস্থা দিনের পর দিন অনেকটাই খারাপ, কারণ সকালে উঠেই শোনা যাচ্ছে লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা। মানুষ করোনা থেকে কোনোভাবেই বাচতে পারছে না। গত মাসে খুব দ্রুত গতিতে বৃদ্ধি পেয়েছে করোনা সংক্রমণ। তাই বলা হচ্ছে এখন একেবারে আমরা চূড়ান্তে এসে গেছি? সবার মনেই একই প্রশ্ন। কিন্তু এই প্রশ্নের জবাব না। এমনটাই জানালো আই সি এম আর। দেশের এখন আনলক-১ চলছে। একমাত্র কনটেনমেন্ট এলাকা বাদে সব কিছুই খুলে দেওয়া হয়েছে। আর এটাই কি ভারতের জন্য খারাপ বার্তা বহন করে আনবে সেটা সময়ই বলবে।

এদিকে আই সি এম আরের পক্ষ থেকে স্পষ্ট জানিয়ে দেওয়া হয়েছে যে, এখন করোনা পিক আসে নি দেশে। অর্থাৎ দেশের মধ্যে এখন আক্রান্তের সংখ্যা এভাবেই বাড়তে থাকবে। কমার কোনো নাম গন্ধ নেই আপাতত। আই সি এম আরের বিশেষজ্ঞ নিবেদিতা গুপ্ত জানিয়েছেন, তবে এখন এই রোগ ছড়ানোর হাত থেকে মানুষকে বাঁচানোর জন্য যে সব পদক্ষেপ গ্রহণ করা হয়েছে, সেটা অনেকটাই কাজে দিয়েছে বলেও জানিয়েছেন তিনি, তা না হলে সংখ্যা আরও অনেকটাই বৃদ্ধি পেতো।

এখন দেশে করোনা আক্রান্তের সংখ্যা মোট প্রায় ২ লক্ষের মতো। যার মধ্যে একটিভ কেস রয়েছে প্রায় ১ লক্ষের মতো। আর তার মধ্যেই মারা গেছে ইতিমধ্যে ৫৫৯৮ জনের মতো। এদিকে সুদথ হয়ে বাড়িতে ফিরেছে ৯৫,২৫৭ জনের মতো। কিন্তু এর মধ্যে একটাই ভালো কথা সেটা হল সুস্থ হওয়ার হার ৫০% এর মতো। তবে আই সি এম আরের তরফ থেকে বলা হয়েছে, এভাবে বিচার না করতে। কারণ ভারতের যে জনসংখ্যা আছে, সেই হিসেবে অনেক ভালো অবস্থায় আছে।।