মুখ্যসচিবকে নয়াদিল্লির নর্থ ব্লকে কাজে যোগ দেওয়ার ছাড়পত্র দেবেন কি মমতা?নানা মহলে উঠছে প্রশ্ন

9
মুখ্যসচিবকে নয়াদিল্লির নর্থ ব্লকে কাজে যোগ দেওয়ার ছাড়পত্র দেবেন কি মমতা?নানা মহলে উঠছে প্রশ্ন

রাজ্যে মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় কি কেন্দ্রের জন্য ছাড়বেন মুখ্যসচিব আলাপন বন্দোপাধ্যায়কে?। হ্যাঁ এটাই এখন লাখ টাকার প্রশ্ন।

গোটা পশ্চিমবঙ্গের মানুষ এখন যে প্রশ্নের উত্তর খুঁজতে শুরু করেছে সেটি হল; কেন্দ্রীয় সরকারের নির্দেশ বা অনুরোধ বা আর্জি মেনে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কি মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যাকে সোমবার নয়াদিল্লির নর্থ ব্লকে গিয়ে কাজে যোগ দেওয়ার ছাড়পত্র দেবেন?

প্রসঙ্গত,মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় শুক্রবার রাতে কেন্দ্রীয় সরকারের তরফে আলাপনের কাছে চিঠি আসার পর থেকে শনিবার সকাল পর্যন্ত ওই বিষয়ে উচ্চবাচ্য করেননি। প্রকাশ্যে কোনও প্রতিক্রিয়া জানাননি আলাপনও। ঘটনাচক্রে, যিনি মুখ্যমন্ত্রীর সঙ্গে দিঘা সফরে রয়েছেন। শনিবার সকালে মুখ্যমন্ত্রী এবং মুখ্যসচিব দু’জনেরই কলকাতায় ফেরার কথা।

এখন দেখার, কলকাতায় ফিরে বা দিঘা থেকে কলকাতায় রওনা হওয়ার আগে মুখ্যমন্ত্রী ওই বিষয়ে কোনও মন্তব্য করেন কি না। শাসক তৃণমূল শিবির শুক্রবার রাত থেকেই বিষয়টি নিয়ে ময়দানে নেমেছে।

এদিকে দলের মুখপাত্র কুণাল ঘোষ থেকে শুরু করে সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায়, মহুয়া মৈত্ররা পর পর টুইট করে কেন্দ্রীয় সরকারের বিভিন্ন মন্ত্রীকে বিঁধেছেন। কিন্তু মুখ্যসচিবকে রাজ্য সরকার কেন্দ্রীয় সরকারের কর্মিবর্গ মন্তর্কে গিয়ে রিপোর্ট করার ছাড়পত্র দেবেন কি না, তা একান্ত ভাবেই প্রশাসনিক সিদ্ধান্ত।