যে দেশে কা’ম’সু’ত্রে’র জন্ম সেই দেশে প’র্ন নি’ষি’দ্ধ হতে যাবে কেন? প্রশ্ন তুললেন সোমি আলি

26
যে দেশে কামসুত্রের জন্ম সেই দেশে পর্ন নিষিদ্ধ হতে যাবে কেন? প্রশ্ন তুললেন সোমি আলি

বলিউড এবং পর্ন, যেন মিলেমিশে একাকার হয়ে গেছে বেশ কিছু বছর ধরে। যতই আমরা নীল ছবি এবং নীল দুনিয়ার মানুষ দিয়ে ঢেকে ঢুকে রাখার চেষ্টা করি না কেন, তারা আমাদের প্রকাশ্যে বেরিয়ে আসবেই। সম্প্রতি শিল্পা শেট্টির স্বামী রাজ কুন্দ্রা গ্রেফতার হয়েছেন এই নীল ছবি ছড়িয়ে দেয়ার অভিযোগে। বলিউডের বহু মডেল এবং অভিনেত্রী রাজ্যের বিরুদ্ধে মুখ খুলেছেন। যদিও রাজের পক্ষে কথা বলার মানুষের অভাব নেই এই বলিউডে।

সম্প্রতি রাখি সাবন্ত রাজ কুন্দ্রার পক্ষে কথা বলেছিলেন। বলেছিলেন, শিল্পা শেট্টির পক্ষে কথা। এবারের প্রখ্যাত অভিনেত্রী তথা সালমান খানের প্রাক্তন প্রেমিকা সোমি আলি নিজের মতামত তুলে ধরলেন সকলের সামনে। তিনি বিস্ফোরক মন্তব্য করে বললেন, যে দেশে কামসুত্রের জন্ম হয়েছিল সেই দেশে কেন পর্ন নিষিদ্ধ হতে যাবে? যৌনতায় অথবা নীল ছবি নিয়ে কোনো আড়াল করার কোন প্রয়োজন আছে বলে মনে করেন না তিনি।

এ প্রসঙ্গে নিজের বক্তব্য তুলে ধরতে গিয়ে তিনি আরো বলেছেন, যারা নীল ছবিকে পেশা হিসেবে বেছে নেন তাদের ব্যক্তিগত ভাবে আমি বিচার করি না। যতক্ষণ না কোন জিনিস কারোর ক্ষতি করছে ততক্ষণ তা সকলের জন্য ভালো। যারা এটাকে পেশা বা নিয়েছেন তারা কারও ক্ষতি করছেন না শুধুমাত্র নিজের ইচ্ছামত এটাকে পেশা হিসেবে বেছে নিয়েছেন। প্রত্যেক শিক্ষাপ্রতিষ্ঠানগুলোকে যৌনতা শিক্ষা দেওয়া উচিত বলে মনে করেন তিনি।

সালমানের প্রেমিকা আরো বলেন, মানুষকে আরো উন্নত হতে হবে। প্রেমে ঘনিষ্ঠতা না থাকলে তার কোনো মানে নেই। যে কোনো অন্তরঙ্গ দৃশ্য কে স্বাভাবিকভাবে গ্রহণ করা উচিত। আমরা কোন জিনিসকে স্বাভাবিকভাবে নিতে পারিনা বলে আমাদের লুকোতে হয় সকলের কাছ থেকে। বহু দৃশ্য এমন আছে যা সেন্সর বোর্ড কেটে দিতে বাধ্য হয়।

প্রসঙ্গত, সালমান খানকে বিয়ে করার স্বপ্ন নিয়ে মাত্র ১৬ বছর বয়সে দেশ ছেড়েছিলেন সোমি আলি। সালমান খানকে এতটাই পাওয়ার ইচ্ছা ছিল যে, রাতারাতি দেশ ছেড়েই ভারতবর্ষে চলে আসেন তিনি। তার স্বপ্ন অবশ্যই পূরণ হয়েছিল তবে অর্ধেক। সালমান খানের সঙ্গে আরো বছর সম্পর্কে ছিলেন তিনি যদিও সেটা পরবর্তীকালে ভেঙে যায়।