মুকুল ও শুভেন্দু অধিকারীকে কেন গ্রেফতার করা হলো না? প্রশ্ন তুললেন ম্যাথু স্যামুয়েল

18
মুকুল ও শুভেন্দু অধিকারীকে কেন গ্রেফতার করা হলো না? প্রশ্ন তুললেন ম্যাথু স্যামুয়েল

আজ সকালে রাজ্যের পরিবহণ মন্ত্রী ফিরহাদ হাকিম, তৃণমূলের আরও এক মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়, কলকাতার প্রাক্তন মেয়র শোভন চট্টোপাধ্যায় এবং তৃণমূলের বিধায়ক মদন মিত্রকে নিজাম প্যালেসে নিয়ে যায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। বেলা বারোটা নাগাদ জানানো হয় সিবিআই তাদের গ্রেপ্তার করেছে। এরপর থেকেই রাজ্য রাজনীতির পারদ ক্রমশ চড়েছে। নারদ কান্ডে জড়িত থাকার অপরাধে তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করছে সিবিআই।

ফিরহাদ হাকিম, সুব্রত মুখোপাধ্যায়, মদন মিত্র, মুকুল রায়, শুভেন্দু অধিকারী, কাকলি ঘোষ দস্তিদার, প্রসূন বন্দ্যোপাধ্যায়, সুলতান আহমেদ, অপরূপা পোদ্দার, শঙ্কুদেব পণ্ডা, আইপিএস অফিসার এস এম এইচ মির্জাকে নিয়ে ৫২ ঘন্টা ধরে যে স্ট্রিং অপারেশন চালানো হয়েছিল, তার পরিপ্রেক্ষিতেই গ্রেপ্তার করা হয়েছে রাজ্য শাসকদলের ওই চারজন হেভিওয়েট নেতাকে।

এই ঘটনায় নাম জড়িয়েছিল বিজেপির বর্তমান হেভিওয়েট নেতা মুকুল রায় এবং শুভেন্দু অধিকারীর। তবে তাদের বিরুদ্ধে কিন্তু সিবিআই এর তরফ থেকে কোনো স্টেপস নেওয়া হয়নি। এর পরিপ্রেক্ষিতে এবার ওই স্ট্রিং অপারেশনের নায়ক ম্যাথু স্যামুয়েল মুখ খুললেন। তিনি জানাচ্ছেন, বিজেপি নেতা মুকুল রায় তার কাছ থেকে অর্থ নেননি।

শুভেন্দু অধিকারীকে কেন গ্রেফতার করা হলো না? সিবিআই কর্তাদের কাছে এই প্রশ্নই তুলেছেন ম্যাথু। সাংবাদিকদের সামনে তিনি জানিয়েছেন, সিবিআইয়ের এই পদক্ষেপ কার্যত নৈতিক জয়। দেরি করে হলেও সিবিআই কর্তাদের এই পদক্ষেপ গ্রহণে তিনি বেশ খুশি।