কেন শূন্যপদে নিয়োগ হচ্ছে না?‌ পিএসসি ভবনে বিক্ষোভ চাকরি প্রার্থীদের!

14
কেন শূন্যপদে নিয়োগ হচ্ছে না?‌ পিএসসি ভবনে বিক্ষোভ চাকরি প্রার্থীদের!

সম্প্রতি সিবিআইকে স্কুল সার্ভিস কমিশনের নিয়োগ দুর্নীতি মামলায় তদন্ত করতে দেওয়া হয়েছে। স্কুল সার্ভিস কমিশনের প্রোগ্রাম অফিসার সমরজিৎ আচার্যকে মামলায় যুক্ত করার নির্দেশ দেওয়া হয়েছে। এমনকী এসএসসি গ্রুপ–ডি নিয়োগ দুর্নীতি মামলায় প্রাক্তন উপদেষ্টাকে প্রয়োজনে জিজ্ঞাসাবাদ করা যাবে বলে নির্দেশ দেওয়া হয়েছে।

চাকরিপ্রার্থীরা এই পরিস্থিতিতে পিএসসি ভবনের সামনে ব্যাপক বিক্ষোভ দেখান। বিক্ষোভের জেরে সেখানে যাতায়াতে সমস্যায় পড়েন মানুষজন। এই বিক্ষোভ সামাল দিতে আসেন পুলিশ কর্মীরা। রাজ্যের খাদ্য দফতরের শূন্যপদে নিয়োগকে কেন্দ্র করে বিক্ষোভ শুরু হয় পাবলিক সার্ভিস কমিশন অফিসের সামনে। দীর্ঘক্ষন রাস্তায় শুয়ে বিক্ষোভ দেখানোর সময় পুলিশের সঙ্গে ধস্তাধস্তি পর্যন্ত হয়। প্রবল গরমে অসুস্থ হয়ে পড়েন বেশ কয়েকজন বিক্ষোভকারী।

শুক্রবার মুদিয়ালি এলাকার পিএসসি ভবনের সামনে বিক্ষোভে সামিল হন চাকরিপ্রার্থীরা। তাঁদের অভিযোগ, শূন্যপদে নিয়োগ নিয়ে বিস্তর আইনি জটিলতায় পড়তে হচ্ছে। বহুদিন ধরে নিয়োগ বন্ধ হয়ে রয়েছে। এখনও পর্যন্ত নিয়োগ শুরু হয়নি। প্রবল গরমের মধ্যে পিএসসি অফিসের সামনে চাকরিপ্রার্থীদের বিক্ষোভ দেখালে অসুস্থ হয়ে পড়েন একাধিক বিক্ষোভকারী। পরিস্থিতি সামাল দিতে বিশাল পুলিশবাহিনী আসে।