দুটি ডোজ নেওয়ার পরেও কেন করোনায় আক্রান্ত হচ্ছেন মানুষ? প্রশ্ন তুলেছেন মমতা বন্দ্যোপাধ্যায়

7
দুটি ডোজ নেওয়ার পরেও কেন করোনায় আক্রান্ত হচ্ছেন মানুষ? প্রশ্ন তুলেছেন মমতা বন্দ্যোপাধ্যায়

দ্রুত গতিতে এগোচ্ছে করোনা ভ্যাকসিনেশন। ইতিমধ্যেই দেশের বহু মানুষ করোনার দুটি ভ্যাকসিন পেয়ে গিয়েছেন। তবুও করোনাকে নির্মূল করা সম্ভব হচ্ছে না। অনেক ক্ষেত্রে দেখা যাচ্ছে দুটি ডোজ নেওয়ার পরেও আক্রান্ত হচ্ছেন মানুষ। এ সম্পর্কে এবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ধুয়ে দিলেন কেন্দ্রীয় সরকারকে। মুখ্যমন্ত্রী সোমবার বলেন, করোনার যে ভ্যাকসিন দেওয়া হচ্ছে তাতে রোগ প্রতিরোধ ক্ষমতা কেবল ছয় মাসের জন্য থাকছে।

মুখ্যমন্ত্রী জানিয়েছেন কোভিড আক্রান্তদের মধ্যে কুড়ি শতাংশ ভ্যাকসিন নিয়েছেন। স্বাস্থ্য সচিবের কাছ থেকে তিনি এই বিষয়টি জানতে পেরেছেন। কেন্দ্র টিকা পাঠানোর পরও কেন বিপুল পরিমাণ মানুষ করোনা আক্রান্ত হচ্ছেন? প্রশ্ন তুলেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। এই বিষয়টি মুখ্যমন্ত্রী কেন্দ্রের কাছে উত্থাপন করবেন বলেই মনে করা হচ্ছে।

রাজ্য সরকারের তরফ থেকে যে স্বাস্থ্য বুলেটিন প্রকাশ করা হয়েছে সেখানে জানা গেল গত রবিবার এই বাংলায় নতুন করে আক্রান্ত হয়েছেন 979 জন। শনিবার সেই সংখ্যাটা ছিল 974। এইভাবে উত্তরোত্তর সংক্রমণ বৃদ্ধি পাওয়া নিয়ে কেন্দ্রকে কটাক্ষ করেছেন মুখ্যমন্ত্রী। রবিবার পর্যন্ত এই রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে 15,86,445। তবে কমেছে দৈনিক মৃত্যুর সংখ্যা।

শনিবার পর্যন্ত মৃতের সংখ্যা ছিল 12। সেই জায়গায় রবিবার 10 জনের মৃত্যু হয়েছে। রবিবার 828 জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। দৈনিক সুস্থতার পরিমাণ বাড়লেও সুস্থতার হার কিন্তু কমেছে। উৎসবের পর মুহূর্তে করোনার তৃতীয় ঢেউয়ের আশঙ্কা করেছিলেন স্বাস্থ্য বিশেষজ্ঞরা। সেইমতো উৎসবের পরমুহূর্তে আক্রান্তের সংখ্যা একটু একটু করে বাড়ছে।