কার কেমন মানসিকতা সেটা নির্ভর করছে দৃষ্টির উপর!

21
কার কেমন মানসিকতা সেটা নির্ভর করছে দৃষ্টির উপর!

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় দেখা যায় অপটিক্যাল ইলিউশন এর ছবি প্রকাশ পেতেই যা মুহুর্তের মধ্যে ভাইরাল হয়ে যায়। এরকমই একটি ছবি সম্প্রতি সোশ্যাল-মিডিয়ায়-ভাইরাল রয়েছে যেটা নিয়ে নেটিজেনরা একেবারে মেতে উঠেছেন। ছবিটিতে প্রথম কি দেখতে পাওয়া য়াচ্ছে সেটা নির্ভর করছে নেটিজেনদের দৃষ্টির উপর।

কেউ দেখলে মনে করতে পারেন ছবিটিতে দুটি ঘোড়া আছে, কেউ দেখলে মনে করতে পারেন অন্য কিছু। সেজন্য এ ছবিটি ভালো করে দেখতে হবে। ছবিতে রয়েছে দুটি মানুষের ছবি এবং দুটি ঘোড়ার ছবি এছাড়াও রয়েছে আরেকটি মানুষের ছবি যে পিছন দিকে দাঁড়িয়ে রয়েছে। প্রথম কে কি দেখতে পাচ্ছে সেটাই নিয়েই হচ্ছে বিষয়।

প্রথম নজরে ছবিটিকে দেখে মনে হতেই পারে সাধারণ ছবি কিন্তু যদি একটু ভালো করে লক্ষ্য করা যায় তবে দেখা যাবে যে ছবিটির মধ্যে কি কি লুকিয়ে আছে। ভাইরাল হওয়া অপটিক্যাল ইলিউশন ছবিটিতে যারা দুটি ঘোড়া দেখতে পাচ্ছেন তারা হবেন শান্ত স্বভাবের মানুষ কিন্তু এই ছবিতে যারা দুটি মানুষের ছবি দেখতে পাচ্ছেন তারা অশান্ত মনের মানুষ।

এই ধরনের মানুষ সকলের সঙ্গে মিশতে পারে না এবং একটুতেই ভুল ধরেন। বলা যায় এই ধরনের মানুষ একরোখা স্বভাবের হন। অন্যদিকে যারা পিছনের মানুষটিকে দেখতে পাচ্ছেন তাদের বলা যায় তারা খুব মনোযোগী হন এবং একরোখা মনোভাবেরও হন। এবার আপনিও চেষ্টা করুন এবং দেখুন যে আপনি প্রথমে কি দেখতে পাচ্ছেন।