কে হবেন ২০২৪ সালের বিজেপির তরফ থেকে প্রধানমন্ত্রীর পদপ্রার্থী? জানিয়ে দিলেন অমিত শাহ

5
কে হবেন ২০২৪ সালের বিজেপির তরফ থেকে প্রধানমন্ত্রীর পদপ্রার্থী? জানিয়ে দিলেন অমিত শাহ

লোকসভা নির্বাচন আসতে আর খুব বেশি দেরি নেই। ইতিমধ্যে এই দেশজুড়ে আসন্ন লোকসভা নির্বাচন নিয়ে শুরু হয়ে যাচ্ছে তোড়জোড়। রাজনৈতিক মহলে প্রশ্ন উঠছে আসন্ন লোকসভা নির্বাচনে বিজেপির তরফ থেকে প্রধানমন্ত্রী মুখ হবেন কে? এই প্রশ্নের জবাব দিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। তিনি জানিয়ে দিলেন ২০২৪ সালের বিজেপির তরফ থেকে প্রধানমন্ত্রীর পদপ্রার্থী হবেন কে।

২০২৪ সালে নির্বাচনে বিজেপির তরফ থেকে প্রধানমন্ত্রীর পদপ্রার্থী হবেন নরেন্দ্র মোদি। এত আগে থেকে তার এই ঘোষণা জাতীয় রাজনৈতিক স্তরে বেশ গুরুত্বপূর্ণ বলে মনে করা হচ্ছে। গত কয়েক মাস ধরে বিজেপির প্রধানমন্ত্রী পদপ্রার্থী নিয়ে জল্পনা শুরু হয়েছে। রাজনৈতিক মহলের একাংশ মনে করছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকেই পদপ্রার্থী করা হবে।

যদিও উত্তরপ্রদেশের বিপুল পরিমাণ ভোটে বিজেপির জয়লাভের পর থেকে অনেকেই মনে করছেন নরেন্দ্র মোদির জায়গাতে সম্ভবত যোগী আদিত্যনাথকেও দাঁড় করানো হতে পারে। তবে সমস্ত জল্পনার অবসান ঘটিয়ে দিলেন অমিত শাহ। রবিবার পাটনাতে বিজেপির তরফ থেকে আয়োজিত ওয়ার্কিং কমিটির বৈঠকে এই বিষয়ে মন্তব্য করেছেন তিনি।

অমিত শাহ বলেন আগামী লোকসভা নির্বাচনে বিজেপি এবং জে ডি ইউ একসঙ্গে লড়াই করবে। অমিত শাহের বক্তব্যের পর বিজেপি নেতা অরুন সিং বলেন ২০২৪ লোকসভা এবং পরবর্তীতে বিধানসভা নির্বাচনে বিজেপি এবং জে ডি ইউ একসঙ্গে লড়াই চালাবে। নরেন্দ্র মোদির নেতৃত্বেই লড়াই চালাবে বিজেপি।