কে হবেন পরবর্তী বঙ্গ বিজেপি শিবিরের রাজ্য সভাপতি? দেখে নিন

22
কে হবেন পরবর্তী বঙ্গ বিজেপি শিবিরের রাজ্য সভাপতি? দেখে নিন

বঙ্গ বিজেপি শিবিরের রাজ্য সভাপতি দিলীপ ঘোষের পদের মেয়াদকাল শেষ হওয়ার মুখে। বর্তমানে বাংলার ভাবি রাজ্য সভাপতি পদের দাবিদার হিসেবে বিজেপির অভ্যন্তর থেকে নাকি তিন জন নেতার নাম উঠে আসছে। বোলপুরের বিজেপি প্রার্থী অনির্বাণ গাঙ্গুলি, ইংলিশবাজারের বিজেপি বিধায়ক শ্রীরূপা মিত্র চৌধুরী এবং রায়গঞ্জ লোকসভা কেন্দ্রের সাংসদ দেবশ্রী চৌধুরী রয়েছেন এই তালিকায়।

বিজেপির অন্দরমহল সূত্রে খবর, দিলীপ ঘোষের বিরুদ্ধে দলের অভ্যন্তরেই ক্ষোভের সৃষ্টি হয়েছে। তার মুখনিঃসৃত বেফাঁস মন্তব্য দলকে বারংবার অস্বস্তিতে ফেলে দিয়েছে। যদিও দলের রীতি নীতি অনুসারেই দিলীপ ঘোষকে এবার তার পদ থেকে বিদায় নিতেই হবে। এক ব্যক্তি টানা ৬ বছরের বেশি সময় ধরে রাজ্যের দায়িত্ব ধরে রাখতে পারবেন না। সংঘের তরফ থেকে এমন নিয়ম চালু করা হয়েছে।

২০১৪ সালে দিল্লির মসনদে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি সরকার গঠনের পর থেকেই বাংলায় রাজ্য সভাপতি পদে আসীন ছিলেন দিলীপ ঘোষ। ২০২১ সালের নভেম্বর মাসে তার পদের মেয়াদকাল শেষ হতে চলেছে। বিজেপির অন্দরমহল সূত্রের খবর, দিলীপ ঘোষকে রাজ্যের দায়িত্ব থেকে সরিয়ে কেন্দ্রের কোনো বড় দায়িত্ব দেওয়া হতে চলেছে।

যে তিনজনের নাম প্রচারিত হয়েছে তাদের মধ্যে অনির্বাণ গাঙ্গুলীর পাল্লা বেশি ভারী। কারণ বর্তমান পরিস্থিতিতে মাথা ঠান্ডা রেখে কাজ করার পাশাপাশি উচ্চশিক্ষিত ব্যক্তিত্বকেই রাজ্যের দায়িত্ব দেওয়া হোক। এমনটাই চাইছেন বঙ্গ বিজেপি শিবিরের নেতারা। যদিও এই বিষয়ে মুখে কুলুপ এঁটে রয়েছে গেরুয়া শিবির।