বিজেপির তরফ থেকে মুখ্যমন্ত্রী পদপ্রার্থী কে হবেন? জেনে নিন এবিষয়ে কৈলাস বিজয়বর্গীয়র মতামত

22
বিজেপির তরফ থেকে মুখ্যমন্ত্রী পদপ্রার্থী কে হবেন? জেনে নিন এবিষয়ে কৈলাস বিজয়বর্গীয়র মতামত

আসন্ন একুশের বিধানসভা নির্বাচনের প্রেক্ষাপটে বাংলার মসনদের দখলকে কেন্দ্র করে বিজেপি এবং তৃণমূল শিবির জুড়ে জোর তরজা চলছে। একদিকে বঙ্গ বিজেপি শিবির ঘাসফুল উপড়ে বাংলার মসনদে পদ্মফুল ফোটানোর মরিয়া প্রচেষ্টা চালাচ্ছে। অপরদিকে তৃণমূল শিবির নিত্য-নতুন পরিকল্পনা, প্রকল্প মারফত বাংলার মসনদ ধরে রাখার লক্ষ্যে অবিচল।

ভোট পূর্ব বিভিন্ন সমীক্ষায় প্রকাশ পাচ্ছে, বাংলায় মুখ্যমন্ত্রীর মুখ হিসেবে তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রতি ভরসা রাখছেন রাজ্যের বেশিরভাগ মানুষ। এমতাবস্থায় বাংলার মসনদ থেকে যদি ঘাসফুল উপড়ে ফেলতে হয় তাহলে বিজেপিকে মমতা বন্দ্যোপাধ্যায়ের পাল্টা মুখ্যমন্ত্রীর মুখ জনসমক্ষে তুলে ধরতে হবে। তবে বঙ্গ বিজেপি শিবির অবশ্য এখনই সেই পথে হাঁটতে চাইছে না।

একুশে ক্ষমতায় এলে বিজেপির তরফ থেকে মুখ্যমন্ত্রী পদপ্রার্থী কে হবেন? এই প্রশ্নই এখন রাজনৈতিক অন্দরমহলে ঘুরছে। তবে তার কোনো স্পষ্ট জবাব নেই বঙ্গ বিজেপি শিবিরে। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ অবশ্য বলে গিয়েছেন, একুশে বাংলার মুখ্যমন্ত্রী যিনি হবেন, তিনি হবেন বাংলার ভূমিপুত্র। ফলে ধরে নেওয়াই যায়, একুশে ক্ষমতায় এলে বঙ্গ বিজেপির তরফ থেকে একজন বাঙালিকেই বাংলার মুখ্যমন্ত্রী পদের দায়িত্বভার দেওয়া হবে।

কে হবেন সেই ব্যক্তি? বাংলায় বিজেপির পর্যবেক্ষক কৈলাস বিজয়বর্গীয় অবশ্য জানিয়েছেন, একুশের ভোট মঞ্চে সংখ্যাগরিষ্ঠতা পেলে দলের শীর্ষ নেতৃত্বরাই মুখ্যমন্ত্রী বেছে নেবেন! অতএব বঙ্গ বিজেপি আপাতত দলগতভাবেই লড়াই করছে। প্রসঙ্গত, সম্প্রতি বাংলার ভাবি মুখ্যমন্ত্রী হিসেবে দিলীপ ঘোষের পক্ষে সওয়াল করে বিজেপির অস্বস্তি বাড়িয়েছেন বঙ্গ বিজেপি নেতা সৌমিত্র খাঁ। দলের শীর্ষ নেতৃত্বরা এতে বেজায় ক্ষুন্ন হয়েছেন বলেই খবর পাওয়া গিয়েছে।