মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে কে প্রার্থী হবেন বিজেপি শিবিরে? চলছে জল্পনা

12
মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে কে প্রার্থী হবেন বিজেপি শিবিরে? চলছে জল্পনা

আগামী ৩০ শে সেপ্টেম্বর ভবানীপুরে উপনির্বাচনের দিন ঘোষণা করেছে নির্বাচন কমিশন। এই নির্বাচন কেন্দ্রে তৃণমূলের তরফে প্রার্থী হিসেবে দাঁড়াবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেই মতো জোর প্রচার শুরু করে দিয়েছেন মুখ্যমন্ত্রী। প্রচারে নেমেই কেন্দ্রের বিরুদ্ধে সুর চড়াচ্ছেন তিনি। এদিকে বিজেপিও এই কেন্দ্রে মমতা বন্দ্যোপাধ্যায়কে জোরদার টক্কর দিতে প্রস্তুতি নিচ্ছে। আপাতত মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে দাঁড়ানোর মতো যোগ্য মুখ খুঁজছে বিজেপি।

তবে বিশেষ সূত্রে খবর, ভবানীপুর কেন্দ্র থেকে মমতা বন্দ্যোপাধ্যায় বিরুদ্ধে দাঁড়াতে চাইছেন না কেউই। যার ফলে মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে যোগ্য নেতৃত্ব নিয়ে বিজেপি শিবিরে অভাব দেখা দিয়েছে। তবে বঙ্গ বিজেপির পক্ষ থেকে ৬ জনের নাম তালিকাভুক্ত করে পাঠানো হয়েছে কেন্দ্রীয় নেতৃত্বের কাছে। কেন্দ্রীয় নেতৃত্ব হয়তো আজি সেখান থেকে একটি নাম বেছে নিয়ে প্রার্থী ঘোষণা করতে পারে।

এই সম্ভাব্য প্রার্থী তালিকায় নাম রয়েছে বিশ্বজিৎ সরকার, প্রাক্তন রাজ্য সভাপতি তথাগত রায়, রাজ্য সহ সভাপতি প্রতাপ বন্দ্যোপাধ্যায় এবং বিধানসভা নির্বাচনে পরাজিত প্রার্থী রুদ্রনীল ঘোষ, অনির্বাণ গঙ্গোপাধ্যায় এবং প্রার্থী প্রিয়ঙ্কা টিবরেওয়ালদের। যাদের মধ্যে কাঁকুড়গাছির নিহত বিজেপি কর্মী অভিজিৎ সরকারের দাদা বিশ্বজিৎ সরকারের পাল্লা সব থেকে বেশি ভারী।

উপনির্বাচনে প্রার্থী হওয়ার দৌড়ে বাকিরাও শামিল আছেন। এদিকে প্রথমদিকে এই উপ নির্বাচন কেন্দ্রে প্রার্থী না দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিল কংগ্রেস। পরে প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী জানান যে অক্ষুন্ন রেখে মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে প্রার্থী দেবে কংগ্রেস। যদিও সে ক্ষেত্রে অবশ্য কংগ্রেসের হাইকমান্ড সোনিয়া গান্ধীর মতামতকেই চূড়ান্ত বলে জানানো হয়েছিল। সোনিয়া গান্ধী জানিয়ে দিয়েছেন, কংগ্রেসের তরফ থেকে প্রার্থী দেওয়া হবে না।