বাংলায় কে হবে বিজেপির মুখ্যমন্ত্রীর? সৌমিত্র খাঁ এর মন্তব্যে শোরগোল রাজনৈতিক মহলে

18
বাংলায় কে হবে বিজেপির মুখ্যমন্ত্রীর? সৌমিত্র খাঁ এর মন্তব্যে শোরগোল রাজনৈতিক মহলে

সামনে একুশে বিধানসভা নির্বাচন, আর সেই তোড়জোড় নিয়ে একেবারে এলাহি ব্যাপার বিভিন্ন রাজনৈতিক দলের মধ্যে। কিন্তু নজর সবার তৃণমূল বিজেপির লড়াইয়ের দিকেই। তবে সবার মনে একটা প্রশ্ন থেকেই যাচ্ছে যার এখনো উন্মোচন সেইভাবে ঘটেনি। বাংলার মসনদে যদি বিজেপি সরকার উত্থাপিত হয় তাহলে মুখ্যমন্ত্রী হিসেবে বাংলা চালাবে কে?

এই নিয়ে সবার মনে রয়েছে বিশাল জটিলতা। কিন্তু জটিলতার প্যাচ ছাড়ালো সম্প্রতি সৌমিত্র খাঁ। এর আগে অবশ্য বিজেপি নেতার মুখেই এই নিয়ে কুলুপ আটা ছিল, তবে সৌমিত্র খাঁ মন্তব্যে রাজ্য রাজনৈতিক মহল একেবারে উথাল পাতাল। কারণ বাংলার আগামী মুখ্যমন্ত্রী হিসেবে তিনি যার নাম করেছেন, যা নিয়ে শোরগোল পড়ে গেছে বিভিন্ন রাজনৈতিক মহলে।

গতকাল সোমবার সৌমিত্র খাঁ উপস্থিত ছিলেন পশ্চিম মেদিনীপুরের দাঁতনের দেউলি গ্রামে যুব মোর্চার সমাবেশে। আর সেখানেই তিনি এক বিস্ফোরক মন্তব্য করেন আগামী বিজেপির মুখ্যমন্ত্রী হিসেবে। তিনি বলেন আমার মনে হয় বিজেপির মুখ্যমন্ত্রী হিসেবে নির্বাচিত হতে পারে দিলীপ ঘোষ। তিনি জীবনের সংসার ধর্ম পালন করেননি। আমার দৃঢ় বিশ্বাস তাকেই হয়তো আগামী মুখ্যমন্ত্রী হিসেবে দেখা যেতে পারে রাজ্যে। ইতিমধ্যে বিজেপির নেতা মন্ত্রীদের মুখে আগামী বিধানসভা ভোটের নির্বাচনের ফলাফল আন্দাজ করা যাচ্ছে। তারা জানাচ্ছে কম করে দুশোর বেশি আসনে জয়ী হবে বিজেপি।

মোটকথা কোনোভাবেই মমতা বন্দ্যোপাধ্যায় কে হ্যাটট্রিক করতে দেওয়া যাবে না এমন উদ্দেশ্য নিয়েই বারবার দিল্লির বড় বড় বিজেপি নেতারা বাংলায় সভা করতে আসছে। কিন্তু এই জনসভার মধ্যেও বারবার একই প্রশ্ন উঠে আসছে সাধারণ মানুষের মুখে, বিজেপির মুখ্যমন্ত্রী হিসেবে দেখা যাবে কাকে? কখন উঠে আসছে শুভেন্দু অধিকারীর নাম আবার কখনো সৌরভ গাঙ্গুলীর এর। এমনকি এই নিয়ে মুখে কুলুপ এঁটে বসে আছেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ নিজে। তিনি শুধু বাংলা সফরে এসে এটাই জানিয়েছেন বিজেপির মুখ্যমন্ত্রী হতে চলেছে বাংলার ভূমি পত্রই, কিন্তু স্পষ্টতা বিচার করা সম্ভব হয়নি। এই সমস্ত জল্পনার মধ্যেই যখন দিলীপ ঘোষের নাম উঠে আসছে আগামী মুখ্যমন্ত্রী হিসেবে, তাহলে একটু-আধটু তো উত্তেজনা সৃষ্টি হবে।