কুয়ো থেকে উদ্ধার করা হলো একটি হাতি কে, দেখে নিন সেই ভিডিও

85
কুয়ো থেকে উদ্ধার করা হলো একটি হাতি কে, দেখে নিন সেই ভিডিও

বর্তমানে গোটা দেশ জুড়েই চলছে লকডাউন এবং কোয়ারেনটাইন পরিস্থিতি। গোটা দেশ জুড়েই যখন করোনা তার কালো ছায়া মায়াজালের মতো বিস্তার করেছে তখন কর্নাটকে ঘটে গেলো এক বিস্ময়কর ঘটনা। সংবাদ সূত্রে পাওয়া খবর অনুযায়ী, কুয়ো থেকে উদ্ধার করা হল একটি হাতি কে। একটি বিস্ময়কর ঘটনার সাক্ষ্য থাকল গোটা কর্ণাটক। ঘটনাটি ঘটে কর্ণাটক এর মালাই মহাদেশ্বরা অভয়ারণ্যে।

প্রসঙ্গত, কুয়োর মধ্যে পড়ে গিয়েছিল একটি অতিকায় হাতি। হাতিটি সেখানে পড়ে যাওয়ার পর চারপাশে অনেকেই ভিড় জমিয়েছিলেন হাতিটিকে দেখার জন্য। শেষ পর্যন্ত অবশ্য উদ্ধার করা হয় হাতিটিকে কুয়ো থেকে এবং তাঁকে শেষ পর্যন্ত সেখান থেকে তোলা সম্ভব হয়েছে। সেই ভিডিও বৃহস্পতিবার টুইটারে শেয়ার করেছেন ভারতীয় বন বিভাগের আধিকারিক ইয়েদুকোন্ডালু ভি।


ঘটনাটি টুইট্যারে আসার পড়েই ভাইরাল হয়ে পড়ে সেটি। এরপর এই ঘটনার ভিডিও শুধু টুইট্যারেই থেমে থাকেনা বিভিন্ন সোশ্যাল মিডিয়া সাইটে সেগুলো ছড়িয়ে পড়ে। ঘটনাটি যথেষ্ট ভাবে শেয়ার হয় এবং বিভিন্ন মতামত ওই ভিডিও র কমেন্ট বক্সে পাওয়া যায়।

জানা গিয়েছে, হাতিটিকে উদ্ধার করতে শেষ পর্যন্ত হাজির করা হয় একটি জেসিবি এক্সক্যাভেটর। ওই গাড়ির সাহায্যেই গর্ত খুঁড়ে প্রথমে হাতির জন্য বানিয়ে দেওয়া হয় উপরে ওঠার পথ। আর সেই পথ ধরেই শেষ পর্যন্ত কৃষিকাজের জন্য খুঁড়ে রাখা ওই কুয়োর কবল থেকে মুক্তি পায় হাতিটি।