নন্দীগ্রাম সফরে গিয়েও মুখ্যমন্ত্রীর উপর ক্ষোভ উগড়ে দিলেন রাজ্যপাল

13
নন্দীগ্রাম সফরে গিয়েও মুখ্যমন্ত্রীর উপর ক্ষোভ উগড়ে দিলেন রাজ্যপাল

রাজ্যের ভোট পরবর্তী পরিস্থিতি খতিয়ে দেখার উদ্দেশ্যে কোচবিহারের শীতলকুচির পর এবার নন্দীগ্রামের পথে রাজ্যপাল জগদীপ ধনকড়। তবে নন্দীগ্রামে গিয়েও কার্যত রাজ্য সরকারের প্রতি বিস্ফোরক মন্তব্য করে বসলেন তিনি। এমনিতেই রাজ্যপালের শীতালকুচি সফরকে কেন্দ্র করে রাজ্য রাজনীতির পারদ চড়ছে। তার উপর আবার নন্দীগ্রাম সফর নিয়ে ফের বিতর্কের মুখে রাজ্যপাল।

এদিন নন্দীগ্রাম সফরের পর রাজ্যপাল সাংবাদিকদের মুখোমুখি হয়ে বলেন, রাজ্যে একদিকে করোনা পরিস্থিতি ভয়াবহ। অপরপক্ষে এই মুহূর্তে রাজনৈতিক প্রতিহিংসার কারণে ভোট পরবর্তী হিংসার সম্মুখীন রাজ্যের বিভিন্ন প্রান্ত। এই দুই কারণ এর দরুন রাজ্য এই মুহূর্তে ভয়ঙ্কর সংকটের মুখে আছে। রাজ্যপাল আরো বলেছেন, ভোটের পর এই ধরনের সন্ত্রাসের কথা আগে কখনো শুনিনি।

তিনি এদিন বলেন, “মুখ্যমন্ত্রীর প্রতি অনুরোধ তিনি যেন বিষয়টি গুরুত্ব দিয়ে দেখেন। রাজ্যের লক্ষ লক্ষ মানুষ বড় কষ্টে আছেন”। প্রসঙ্গত এদিন রাজ্যপাল নন্দীগ্রামে পৌঁছলে তাকে অভ্যর্থনা জানানোর জন্য উপস্থিত হন নন্দীগ্রামের নব নির্বাচিত বিজেপি বিধায়ক শুভেন্দু অধিকারী। এরপর শুভেন্দু অধিকারীর গাড়িতে চড়েই শুরু হয় তার নন্দীগ্রাম সফর।

নন্দীগ্রামে গিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে নিশানা করে একাধিক বিতর্কিত মন্তব্য করেছেন তিনি। তার বিস্ফোরক মন্তব্য, রাজ্যে খুন-ধর্ষণ, লুঠের মতো ঘটনা অব্যাহত। আগ্নেয়গিরির উপর বসে রয়েছে রাজ্য। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে কার্যত এভাবেই কটাক্ষ করলেন রাজ্যপাল।