খাঁচা পরিষ্কার করতে গিয়ে বাঘের হাতে প্রাণ গেল এক চিড়িয়াখানার কর্মীর

14
খাঁচা পরিষ্কার করতে গিয়ে বাঘের হাতে প্রাণ গেল এক চিড়িয়াখানার কর্মীর

একটু অসাবধানতাবশতই ঘটে গেল মর্মান্তিক দুর্ঘটনা। রয়েল বেঙ্গল টাইগারের হাতে প্রাণ গেল এক চিড়িয়াখানার কর্মীর। ঘটনাটি ঘটেছে অরুণাচল প্রদেশের ইটানগরে বাইলোজিক্যাল পার্কে। এই ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন চিড়িয়াখানার কিউরেটর রায়া ফ্লাগো। তিনি জানাচ্ছেন, বাঘের খাচাঁ পরিষ্কার করার সময় আচমকাই চিড়িয়াখানার ওই কর্মীর উপর হামলা চালিয়ে বসে রয়েল বেঙ্গল টাইগার। তাকে বাঁচানো সম্ভব হয়নি।

মৃত ওই চিড়িয়াখানার কর্মীর নাম পৌলাশ কর্মকার। বয়স মাত্র ৩৫ বছর। অসমের লখিমপুর জেলার বাসিন্দা পৌলাশ কর্মকার মঙ্গলবার পুকুর সাফ করার জন্য বাঘের খাঁচার মধ্যে ঢুকে ছিলেন। সেই সময় খাঁচার তিনটি দরজা খোলাই ছিল বলে জানা যাচ্ছে। খবর পেয়ে চিড়িয়াখানার অন্যান্য কর্মীরা দ্রুত ঘটনাস্থলে পৌঁছান। চিকিৎসককেও সঙ্গে করে নিয়ে আসা হয়। তবে ততক্ষণে সব শেষ হয়ে গিয়েছে।

ওই চিড়িয়াখানার এক কর্তা জানালেন, চিকিৎসককে নিয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছলেও ততক্ষণে বাঘের আক্রমণে মৃত্যু হয়েছে পৌলাশ কর্মকারের। ইটানগরের এসডিপিও কামদম সিকোম জানালেন ঘটনার পরিপ্রেক্ষিতে একটি অস্বাভাবিক মামলা দায়ের হয়েছে। মৃতদেহ ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। পুলিশ এখনও পর্যন্ত অবশ্য সন্দেহজনক কিছু পায়নি। বাঘের আক্রমনে ওই চিড়িয়াখানার কর্মীর মৃত্যু হয়েছে বলে প্রাথমিক অনুমান পুলিশের।