ঘর পরিষ্কার করতে গিয়ে ৩৪ ক্যারাটের খাঁটি হিরে খুঁজে পেলেন বৃ্দ্ধা!

39
ঘর পরিষ্কার করতে গিয়ে ৩৪ ক্যারাটের খাঁটি হিরে খুঁজে পেলেন বৃ্দ্ধা!

ঘর পরিষ্কার করতে গিয়ে ২০ কোটি টাকার হিরে খুঁজে পেলেন ৭০ বছরের এক বৃদ্ধা। তবে পেয়েও প্রথমটা বুঝতে না পেরে সেটাকেই ফেলে দিতে যাচ্ছিলেন তিনি।

এই আশ্চর্য ঘটনার কথা বিবিসির এক প্রতিবেদন থেকে জানা গিয়েছে। উত্তর-পূর্ব ইংল্যান্ডের নর্দাম্বারল্যান্ডে বাড়ি ওই বৃদ্ধার। মন দিয়ে ঘর পরিষ্কার করছিলেন তিনি। সেই সময় আচমকাই একটি ঝলমলে হিরে তাঁর হাতে আসে। কিন্তু তিনি ধরে নেন এটি কোনও ঝুটো গয়নার পাথর। ফেলেই দিতে যাচ্ছিলেন। কিন্তু কী মনে হওয়ায় সেটিকে তিনি ফেলেননি। পরে সেটিকে যাচাই করাতে গিয়েই চক্ষু চড়কগাছ হয়ে যায় তাঁর। জানতে পারেন সেটি ৩৪ ক্যারাটের খাঁটি হিরে।

আসলে বহু বছর আগে একবার ‘কার বুট সেলে’ অনেকগুলি জিনিস কিনেছিলেন। তার মধ্যেই ছিল এই হিরেটিও। তবে সেটাকে কোনও ভাবেই দামি ভেবে পাত্তা দেননি তিনি। আসলে ‘বুট সেল’ ব্যাপারটাই তাই। অদরকারি হয়ে যাওয়া জিনিসপত্র লোকে এক জায়গায় করে বিক্রি করে দেয়। সেখানে কোনও অমূল্য রতন লুকিয়ে থাকতে পারে কে ভাবতে যাবে। ওই বৃদ্ধাও ভাবেননি।

গোটা ব্যাপার দেখে তাই তাক লেগে গিয়েছে তাঁর। এবার সেই হিরে এসে পৌঁছেছে এক প্রখ্যাত নিলামকারীর হাতে। মার্ক লেন নামের সেই ব্যক্তিই টুইটারে জানিয়েছেন এই আশ্চর্য আবিষ্কারের কথা।