বাইক না স্কুটি কোনটা কেনা বেশি লাভ জনক? দেখে নিন

34
বাইক না স্কুটি কোনটা কেনা বেশি লাভ জনক? দেখে নিন

জীবনে অনেকেরই অনেক স্বপ্ন রয়েছে, কিন্তু সেই সব স্বপ্ন পূরণ করার আগে যে স্বপ্ন প্রত্যেক ভারতবাসীর কাছে একটা কম্পলসারি ব্যাপার। সেটা কিন্তু বাইক কিংবা স্কুটি। বর্তমানে দেখা যাচ্ছে বাইক ও স্কুটির মালিক, করোনার পরে বেড়েই চলেছে। বর্তমান পরিস্থিতির কথা মাথায় রেখেই সাধারণ মানুষ এখন বাইক স্কুটি কেনার প্রতি অনেকটাই ঝুঁকেছে। তবে বাইক কিংবা স্কুটি কেনার আগের মুহূর্তটা খুবই জটিল, কারণ কোনটা বেশি সুবিধা যোগ্য বাইক নাকি স্কুটি? এই সিদ্ধান্ত কিন্তু খুবই কষ্টসাধ্য ব্যাপার।

বিশেষ করে যারা প্রথম বাইক স্কুটি কিনতে চায় তাদের কাছে এই সিদ্ধান্ত নেওয়াটা খুবই কষ্টসাধ্য ব্যাপার। তাই জেনে নিন প্রথমে আপনাকে দ্বি চাকার কোন যান নেওয়া উচিৎ বলে মনে হয়। স্বাভাবিকভাবেই আপনাকে যদি দৈনিক দূরে কোথাও যেতে হয়, তাহলে আপনার জন্য বাইক খুবই উপযোগী। দীর্ঘ যাত্রাতে বাইক সবদিক থেকেই সুবিধাজনক, বিশেষ করে মাইলেজ থেকে শুরু করে কম্ফোর্টেবল দিকটাও অনেক।

তবে যদি আপনি অনেক জিনিস বহন করে, এক জায়গা থেকে আরেক জায়গায় নিয়ে যান। তাহলে স্কুটি অনেকটাই উপযোগী । কারণ বাইকের তুলনায় স্কুটিতে অনেকটাই বেশি জায়গা থাকে।

এদিকে মহিলাদের জন্য স্কুটিটাই সবথেকে বেশি সুবিধাজনক, এটা নিয়ে কোনো সন্দেহই নেই। কলেজ অফিস সমস্ত জায়গায় খুব সহজেই যাতায়াত করা যায় স্কুটির দ্বারা।তাছাড়া স্কুটির সাথে বাইকের প্রযুক্তিগত অনেক ফারাক রয়েছে। স্কুটি চালানো অনেকটাই সহজ। তাছাড়া যারা একেবারেই নতুন চালক তাদের জন্য কিন্তু বাইক এর থেকে স্কুটি টাই খুব সুবিধাজনক বলে মনে হয়। আর যদি উচ্চতার দিক থেকে প্রশ্ন করা হয়, তাহলে প্রথমদিকে স্কুটি কেনাটাই শ্রেয় বলে মনে হয়, যাদের উচ্চতা 5 ফুট এর মধ্যে।