কোন কোন জেলায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে? জেনে নিন

10
কোন কোন জেলায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে? জেনে নিন

ইতিমধ্যেই শীতের নতুন স্পেল শুরু হয়ে গেছে, যার কারণেই বঙ্গে এবার জাকিয়ে শীত পরেছে। জানা যাচ্ছে আগামী ১৯ জানুয়ারী অর্থাৎ আজকে ও কালকে কয়েকটি জেলায় হালকা মাঝারী বৃষ্টির সম্ভাবনা আছে, যার মধ্যে দক্ষিণ ২৪ পরগণা অন্যতম। তাছাড়া পশ্চিম ও পূর্ব মেদিনিপুরে হালকা মাঝারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে এছাড়া অন্যান্য জেলায় বিশেষ করে দক্ষিণ বঙ্গের জেলায় বৃষ্টির কোনো সম্ভাবনা নেই। আবহাওয়া থাকবে শুষ্ক।

তবে উত্তরবঙ্গের আবহাওয়ার কিছু পরিবর্তন ঘটবে বলেই মনে করছে আবহাওয়া দপ্তর। আজ অর্থাৎ ১৭ জানুয়ারি থেকে আগামী তিনদিন দার্জিলিং এ হালকা মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আলিপুরদুয়ার, জলপাইগুড়ি, কোচবিহার মালদা এই সব জেলায় আবহাওয়া থাকবে শুষ্ক। এদিকে সিকিমে আবার তুষারপাতের সম্ভাবনা রয়েছে, যা পর্যটকদের জন্য ভালো খবর। উত্তরবঙ্গের তাপমাত্রা আরও কমার সম্ভাবনা রয়েছে আগামী ক্যেকদিন রাতে ২-৩ ডিগ্রী পর্যন্ত নামতে পারে তাপমাত্রা। প্রায় সব জেলাতেই হালকা মাঝারী কুয়াশা থাকবেই।

যার কারণে কিছুটা হলেও দৃষ্যমানতা কমবে। তবে আগামী কয়েকদিন গাঙ্গেয় পশ্চিমবঙ্গে তাপমাত্রার তেমন একটা হেরফের হবেনা। রাতের দিকে ও সকালের দিকে কুয়াশারদাপট থাকবে বেশী, এটা স্পষ্ট। কিন্তু শীতপিপাসু মানুষদের জন্য এটি একটি ভালো খবর। রোদের দেখা গত কয়েকদিন থেকে প্রায় নেই বললেই চলে, যার কারণে বেলা বাড়ার সাথে সাথেই কুয়াশা দূর হচ্ছে না যার কারণেই শীতের অনুভূতি আরও বেশী মনে হচ্ছে।