করোনার টিকাকরণ পদ্ধতিকে সাহায্য করতে এগিয়ে এল হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ

5
করোনার টিকাকরণ পদ্ধতিকে সাহায্য করতে এগিয়ে এল হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ

করোনা জর্জরিত ভারত বর্ষ। এই সময় দেশজুড়ে গণহারে টিকাকরণের অনুমোদন দিয়েছে কেন্দ্র সরকার। তবে তার জন্য প্রথমে রেজিস্ট্রেশন করানো বাধ্যতামূলক। এজন্য চালু করা হয়েছে আরোগ্য সেতু এবং কো-উইন অ্যাপ। তবে এবার এই টিকাকরণ পদ্ধতিতে কাজে লাগতে পারে হোয়াটসঅ্যাপও। নিজের শহরের আশেপাশে কোথায় টিকাকরণ হচ্ছে তা জেনে নিতে পারবেন হোয়াটসঅ্যাপ মারফত।

হোয়াটসঅ্যাপের করোনা হেল্প ডেস্কে প্রশ্ন করলেই হলো। টিকাকরণ কেন্দ্র সংক্রান্ত যাবতীয় তথ্য বলে দেবে হোয়াটসঅ্যাপের রোবট চ্যাট। রবিবার ভারত সরকারের ‘মাই গভর্নমেন্ট অফ ইন্ডিয়া’-র তরফ থেকে দেশবাসীর উদ্দেশে এমনটা জানানো হয়েছে। হোয়াটসঅ্যাপের এক কর্তা উইল ক্যাথকার্টও জানিয়েছেন, ভারতের এই সংকটময় মুহূর্তে ভারতকে সাহায্য করতে চায় হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ।

প্রসঙ্গত গতবছর করোনাকালে হোয়াটসঅ্যাপ করোনা সংক্রান্ত যাবতীয় বিষয়ে তার ইউজারদের সাহায্য করেছে। বিশ্বের প্রায় তিন কোটি মানুষের মধ্যেই তার সুযোগ গ্রহণ করেছেন। এবার টিকা করনের অফিস সংক্রান্ত যাবতীয় তথ্য প্রদান করবে এই অ্যাপ্লিকেশনটি। হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা এই পরিষেবা পেতে +৯১৯০১৩১৫১৫১৫ হোয়াটসঅ্যাপ নম্বরটি এখনই সেভ করে নিন।

এরপর হোয়াটসঅ্যাপে এই নম্বরে হাই কিংবা হ্যালো পাঠালেই চ্যাট রোবট প্রশ্নের উত্তর দেওয়ার জন্য হাজির হয়ে যাবে। নিজের পিন কোড জানালেই এই চ্যাট রোবট সকল প্রশ্নের জবাব দেবে। তবে যারা এই নম্বর সরাসরি সেভ করতেন চাইছেন না তাদের জন্য বিকল্প ব্যবস্থা হিসেবে wa.me/919013151515 এই লিংক চালু করা হয়েছে। যার মাধ্যমে সরাসরি চ্যাট বক্সে ঢুকে যেতে পারবেন।