আদৌ কি হবে ভারত-পাকিস্তান আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ? ক্রিকেট অনুরাগীদের মধ্যে উত্তেজনা তুঙ্গে

15
আদৌ কি হবে ভারত-পাকিস্তান আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ? ক্রিকেট অনুরাগীদের মধ্যে উত্তেজনা তুঙ্গে

ভারত-পাকিস্তান সীমান্ত যুদ্ধ উভয়ই রাষ্ট্রের জন্য যতটা গুরুত্বপূর্ণ, ঠিক ততটাই গুরুত্বপূর্ণ ভারত-পাকিস্তান ক্রিকেট ম্যাচ। শীঘ্রই ভারত বনাম পাকিস্তান আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের আয়োজন করা হতে চলেছে। এই মহারণকে কেন্দ্র করে ক্রিকেট অনুরাগীদের মধ্যে উত্তেজনা তুঙ্গে। তবে এই ম্যাচ আদেও আয়োজন করা সম্ভব হবে কি? কারণ সম্প্রতি কাশ্মীরে একের পর এক খুনের ঘটনা উভয় রাষ্ট্রের পরিস্থিতি উত্তপ্ত করে তুলেছে।

ভারতের একাধিক রাজনৈতিক নেতা এই প্রসঙ্গে ম্যাচ বাতিল করার দাবি তুলেছেন। তবে বিসিসিআই অবশ্য ম্যাচ বাতিল করার পক্ষে নয়। বিসিসিআইয়ের তরফ থেকে জানানো হয়েছে, কাশ্মীরের হামলা নিঃসন্দেহে নিন্দনীয়। কিন্তু ম্যাচ বাতিল করা যাবে না কোনোভাবেই। কারণ এখানে রয়েছে আন্তর্জাতিক প্রতিশ্রুতি।

আগামী 24শে অক্টোবর আইসিসি টি-টোয়েন্টি ওয়ার্ল্ড কাপ ভারত বনাম পাকিস্তান ম্যাচের তারিখ ধার্য করা হয়েছে। পাকিস্তানকে হারাতে ভারতের তরফ থেকে সব রকমের প্রস্তুতি নেওয়া হয়েছে। বিসিসিআইয়ের সহ সভাপতি রাজীব শুক্লা জানিয়েছেন, এই মুহূর্তে পিছিয়ে আসার মতো কোনো পরিস্থিতিই নেই। কারণ আইসিসিকে প্রতিশ্রুতি দেওয়া হয়েছে।

বিসিসিআইয়ের সহ-সভাপতি জানিয়েছেন, এই টুর্নামেন্টের নিয়ন্ত্রণ করছে আইসিসি। আইসিসির আন্তর্জাতিক নিয়ম অনুসারে নির্দিষ্ট টিমের বিরুদ্ধে খেলতে অস্বীকার করা যাবে না। আইসিসি টুর্নামেন্ট খেলতেই হবে। আজ পর্যন্ত আইসিসি বিশ্বকাপে ভারত কখনো পাকিস্তানের কাছে হারেনি। এবার ফের পাকিস্তানকে হারানোর প্রস্তুতি নিচ্ছে ভারত।