পুরুষদের কেমন শরীরের গঠন মেয়েরা বেশি পছন্দ করে? দেখে নিন গবেষণার রিপোর্ট

42
পুরুষদের কেমন শরীরের গঠন মেয়েরা বেশি পছন্দ করে? দেখে নিন গবেষণার রিপোর্ট

যে কোন পুরুষকে তার শরীরের গঠন দেখে ভালোবেসে ফেলেন একজন নারী। এই বিষয়ে সম্প্রতি একটি গবেষণা করা হয়েছে, যেখানে উঠে এসেছে বেশ চাঞ্চল্যকর তথ্য। গবেষণায় দেখা যাচ্ছে মোট ১০০ জন মহিলাদের যদি প্রশ্ন করা হয় যে আপনার পুরুষদের মধ্যে কোন অঙ্গ গুলি বেশি পছন্দের, তাহলে তারা ঠিক কি উত্তর দেবেন, সেটা চলুন দেখে নেওয়া যাক।

১) চওড়া বুক: মহিলাদের কাছে আকর্ষণীয় অঙ্গটি হলো ছেলেদের বুক। অনেক পুরুষ আছেন যারা জিমে গিয়ে তাদের সুন্দর দেহ তৈরি করেন। তবে এই ধরনের বুক মেয়েরা পছন্দ করে না, তার থেকে বরং যাদের জন্মগত সুন্দর এবং চওড়া বুক করেছে, তাদেরকে বেশি পছন্দ করেন মহিলারা। ছেলেরা যখন ঘেমে যায়, তখন তাদের আকর্ষণীয় লাগে বলে জানিয়েছেন অধিকাংশ নারী।

২) চওড়া কাঁধ: বেশিরভাগ মহিলাদের পছন্দের তালিকায় রয়েছে ছেলেদের চওড়া কাঁধ। যে কাঁধে মাথা রেখে মেয়েরা ছেলেদের ভালবাসতে পারে, সেই কাজ যত বেশি চওড়া হবে, সেই পুরুষ কে ততবেশি সুদর্শন দেখতে লাগবে।

৩) সুমিষ্ট ঠোঁট: একজন নারীদের ক্ষেত্রে শুধুমাত্র আকর্ষণীয় ঠোঁট থাকে তা কিন্তু নয়, একজন পুরুষ দের ক্ষেত্রেও আকর্ষণীয় এবং সুমিষ্ট ঠোঁট হতে পারে। এই ঠোট অনেক নারীদেরই প্রধান আকর্ষণ।

৪) আকর্ষণীয় পেশী: পেশীবহুল মানুষকে দেখতে কার না ভালো লাগে। মহিলারা জানিয়েছেন, যে সমস্ত পুরুষেরা আকর্ষণীয় পেশীবহুল হয়, তাদের পেশী তাদের টি শার্টের উপর দিয়ে ফুটে ঊঠে, তাদের দেখতে অত্যন্ত আকর্ষণীয় হয়।

৫) আকর্ষণীয় হিপ: মহিলাদের পাশাপাশি পুরুষদেরও সুন্দর হিপ থাকা উচিত। মেদযুক্ত না এমন হিপ নারীরা পছন্দ করে থাকেন। পুরুষদের মাঝে হিপকে অনেক বেশি প্রাধান্য দিয়ে থাকেন নারীরা।

৬) স্বাস্থ্যকর হাত: সুন্দর এবং পেশীবহুল হাত মহিলাদের কাছে খুবই আকর্ষণীয়। একেবারে রোগা অথবা মেদ বিহীন হাত নারীরা পছন্দ করেনা।

তবে শুধুমাত্র আকর্ষণীয় শরীর থাকলেই চলবে না, মহিলাদের সন্তুষ্ট করার জন্য দরকার সঠিক যৌন আবেদন থাকা। শারীরিক সম্পর্কের জন্য সন্তুষ্টি সবথেকে বেশি প্রয়োজন। আর তাই যখন নারীদের নিয়ে গবেষণা করা হয়। তখন দেখা যায় যে, বয়স বেশি হয়ে গেলেও অর্ধেকের বেশি নারী তাদের শারীরিক সম্পর্কে বেশি সক্রিয়।

এমনকি মিলনের সময় তারা প্রচুর উত্তেজিত হতে সক্ষম। বেশী বয়সের নারীরাও কম বয়সের নারীদের মতো সমান ভাবে যৌন আবেদনে সাড়া দিতে পারেন। এ গবেষণার ফলাফল টি গত জানুয়ারি মাসে আমেরিকার জার্নাল অফ মেডিসিনে প্রকাশ করা হয়।

একটি সাক্ষাৎকারে গবেষক এলিজাবেথ জানান যে,”আমি খুবই আশ্চর্য হয়ে ছিলাম যখন জেনে ছিলাম, প্রায় ৮০ বছরের বেশি বয়স হওয়া সত্ত্বেও নারীরা মিলনে সর্বাধিক সন্তুষ্টি পান। তবে যৌন কার্যকলাপ পুরুষদের শারীরিক গঠন মেয়েদের বেশি উত্তেজিত করে। গবেষণাটি পেছনে আরও একটি গুরুত্বপূর্ণ কারণ হলো, অনেকেই মনে করছেন যে, বয়স বাড়ার সঙ্গে সঙ্গে শারীরিক সম্পর্কের প্রতি ঝোঁক কমে যায় মানুষের, যা বয়স্ক দম্পতির জন্য খুবই অসন্তোষজনক। কিন্তু গবেষণার পর দেখা যাচ্ছে যে, নারীরা চিরকালই যৌন মিলনের প্রতি বেশি আগ্রহী হয় পুরুষদের থেকে।