দলত্যাগীদের দলে ফেরানোর প্রসঙ্গে কি ভাবছে তৃণমূল? জানালেন ফিরহাদ হাকিম

13
দলত্যাগীদের দলে ফেরানোর প্রসঙ্গে কি ভাবছে তৃণমূল? জানালেন ফিরহাদ হাকিম

একুশের নির্বাচনের পর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় যখন তৃতীয়বারের জন্য ব্যাপক সংখ্যাগরিষ্ঠতা নিয়ে রাজ্যের মসনদে বসলেন তখন থেকেই দলবদলুদের মধ্য থেকে অনেকেই আবার দলে ফিরে আসতে চাইছেন। এরাই এক সময় তৃণমূল দল ত্যাগ করে বিজেপি শিবিরের খুঁটি শক্ত করেছিলেন। তবে নির্বাচনের ফলাফল প্রকাশের পর থেকেই তারা তাদের ভুল বুঝতে পেরে আবার দিদির কাছেই আশ্রয় পেতে চাইছেন।

যারা বিরোধী দল ত্যাগ করে আবার দলে ফিরে আসতে চাইছেন, তাদের সম্পর্কে কি ভাবছে তৃণমূল? জানালেন রাজ্যের হেভিওয়েট মন্ত্রী ফিরহাদ হাকিম। ফিরহাদ হাকিম সাংবাদিকদের সম্মুখীন হয় জানালেন যে, দলত্যাগীদের আবার দলে ফেরানোর প্রসঙ্গে মমতা শিবির অবশ্য এখনো কোনো সিদ্ধান্ত গ্রহণ করেনি। তবে যারা ভুল করেছেন, যারা নিজেদের কৃতকর্মের জন্যে অনুতপ্ত, তাদের ক্ষমা করে দেওয়া উচিত বলে মনে করেন ফিরহাদ হাকিম নিজে।

সাংবাদিকদের সম্মুখীন হয়ে শনিবার ফিরহাদ হাকিম জানিয়েছেন, এই সিদ্ধান্তটি পুরোপুরি দলের ওপর নির্ভর করছে। অতএব দল যা সিদ্ধান্ত নেবে, দলীয় কর্মীরা সেই সিদ্ধান্ত মেনে নেবেন। তবে ফিরহাদ হাকিমের ব্যক্তিগত মতামত, কেউ যদি নিজেদের ভুল বুঝতে পেরে দলে ফিরতে চান তাহলে তাকে দলে ফিরিয়ে নেওয়াই উচিত।

প্রসঙ্গত উল্লেখ্য, শনিবার দলের সর্বস্তরের নেতা-নেত্রীদের নিয়ে নবান্নে একটি সাংগঠনিক বৈঠকের আয়োজন করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেই বৈঠকে সাংগঠনিক স্তরের আলোচনা ছাড়াও পুরোনো সদস্যদের দলে ফেরার প্রসঙ্গটিও উঠেছিল বলে জানা যাচ্ছে। তবে, সংগঠনের নব নিযুক্ত সভানেত্রী কাকলী ঘোষ দস্তিদার জানিয়েছেন যে বিষয়টি এখন আলোচনার পর্যায়েই রয়েছে। এ সম্পর্কে এখনও চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়নি।