মন্ত্রীকে চাপে ফেলতে কি কান্ড ঘটিয়েছিলেন অর্পিতা? চাঞ্চল্যকর তথ্য ইডির হাতে

17
মন্ত্রীকে চাপে ফেলতে কি কান্ড ঘটিয়েছিলেন অর্পিতা? চাঞ্চল্যকর তথ্য ইডির হাতে

এসএসসি দুর্নীতি মামলায় পার্থ ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়ের দুটি ফ্ল্যাট থেকে প্রচুর অর্থ উদ্ধার করে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। এরপর থেকেই দফায় দফায় তাকে জেরা করা হতে থাকে। এখন এই জেরা থেকে তার থেকে অনেক চাঞ্চল্যকর তথ্য পাচ্ছে ইডি। সূত্রের খবর ফ্ল্যাটে টাকা রাখার বিনিময়ে নাকি কমিশন পেতেন অর্পিতা। কমিশনের টাকা একদিকে এবং মূল টাকা অন্যদিকে থাকতো।

জানা গিয়েছে যে কমিশন বৃদ্ধি নিয়ে নাকি রীতিমতো দরকষাকষি চলত দুই পক্ষের মধ্যে। কমিশন বৃদ্ধি না করলে সমস্ত তথ্য ফাঁস করে দেওয়ার ভয় দেখাতেন তিনি। তবে রাজ্যের দাপুটে মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে চাপে কিভাবে রাখতে পারেন অর্পিতা? সেই নিয়ে উঠছে প্রশ্ন। বিশিষ্ট সূত্রে জানা যাচ্ছে ২০১২ সাল নাগাদ মোবাইল সুইচড অফ করে ১০ কোটি টাকা নিয়ে পালিয়ে গিয়েছিলেন অর্পিতা।

কমিশন নিয়ে ঝামেলার কারণে মন্ত্রীকে চাপে ফেলতে তিনি এই কান্ড ঘটিয়েছিলেন। এরপর রীতিমতো চাপে পড়ে যান পার্থ। শেষমেষ মুম্বাইতে তার খোঁজ পাওয়া যায়।। ২০১২ সাল পর্যন্ত লাখ-প্রতি ১৫ থেকে ২০ হাজার টাকা কমিশন নিতেন অর্পিতা। কমিশন বেড়ানোর জন্য আরো একবার নাকি ৩০ কোটি টাকা নিয়ে তিনি পালিয়ে গিয়েছিলেন। এরপর থেকে তার কমিশন বাড়িয়ে ৩০ শতাংশ করে দেওয়া হয়।