শাস্ত্রমতে বুধবার খুবই ভালো দিন, জীবনে বিপত্তি এড়াতে, করুন গণেশ পুজো

90
শাস্ত্রমতে বুধবার খুবই ভালো দিন জীবনে বিপত্তি এড়াতে করুন গণেশ পুজো

ভারত হিন্দু ধর্মাবলম্বী দেশ। তাই দেশের আনাচে কানাচে মন্দির রয়েছে। বিভিন্ন দেবদেবীর পূজো করা হয়। তবে হিন্দু ধর্মাবলম্বী মানুষরা কিন্তু প্রতিদিনই ঘরে ঘরে বিভিন্ন দেবদেবীর পূজো হয়ে থাকে। সোম থেকে রবিবার অবধি বিভিন্ন দেবদেবীদের পূজো করা হয়। বিশেষ করে হিন্দুদের মধ্যে বুধবার দিনটি বিশেষ গুরুত্বপূর্ণ। তবে এদিন বিশেষ এক দেবতার পূজো করলে জীবনে বিশেষ বিশেষ উন্নতি হয়। দিনটি যদি সিদ্ধিদাতা গণেশের পূজার মধ্য দিয়ে শুরু হয় তাহলে দিনটি একেবারে অন্যদিনের দিনের থেকে আলাদা হয়। এবং সারাদিন খুবই ভালো যায়।

জ্যোতিষ শাস্ত্র মতে এদিন সিদ্ধিদাতা গণেশের পূজো করে থাকলে জীবনে যেকোনো সমস্যার সমাধান সহজেই হয়ে যায়। জীবনে যেকোনো বাধা বিপত্তি আসলে সহজেই তা অতিক্রান্ত করা যায়। তবে এদিন সিদ্ধিদাত গণেশ ছাড়াও বিষ্ণুর আর-এক রূপ ভগবান ভিথাল দেবের পূজা করা উচিৎ,এদিন পূজো করলে সবদিক থেকে মঙ্গল হয়। সমস্ত রকমের বাধা বিপত্তি অতিক্রান্ত করা সহজতর হয়ে ওঠে।

এদিনে যদি পূজো ছাড়াও নিরামিষ আহার করতে পারেন সেক্ষেত্রেও অনেক ভালো হয়। তবে স্নাস সেরে শুদ্ধবস্ত্র পরিধান করে যদি পূজো পাঠ করা যায় তাহলে আরও ভালো উপকার পাওয়া যায়।