মাস্ক পরলে মেকআপ নষ্ট হওয়ার আশঙ্কা থাকে, তাই জেনে নিন কিভাবে মেকআপ ঠিক রাখবেন

10
মাস্ক পরলে মেকআপ নষ্ট হওয়ার আশঙ্কা থাকে, তাই জেনে নিন কিভাবে মেকআপ ঠিক রাখবেন

এখনো পর্যন্ত করোনা মহামারী কবলে রয়েছে সারা বিশ্ব দিনদিন করোনা সংখ্যা কমছে আবার বাড়ছে। কিন্তু সামনে বাঙালির উৎসব দূর্গা উৎসব, এই উৎসবের জন্য বাঙালিরা প্রায় এক বছর অপেক্ষা করে থাকে। এটা শুধুমাত্র একটি উ্ৎসব বা পুজো নয় এটা বাঙ্গালীদের একটা ইমোশন। কিন্তু এবারের দূর্গা পূজা আগেরবারের দুর্গাপূজার সাথে অনেক পার্থক্য রয়েছে। এবারের দুর্গাপূজা অনেকটাই অন্যরকম, প্লানিং হবে এজন্য মাক্স পড়া বাধ্যতামূলক।

ঠিক এই কারণেই বিশেষত মেয়েরা খুবই অসুবিধায় পড়েছে। একদিকে দুর্গাপুজোর আবার আরেকদিকে মাক্স পরা দুটো একসাথে কিভাবে সম্ভব তা অনেকেই বুঝে উঠতে পারছেননা। তাই পুজোয় কিভাবে মেকআপ করবেন সেই নিয়ে আলোচনা করা যাক

মেকআপ করার আগে প্রাইমার ব্যবহার করুন তাহলে দেখতে পাবেন আপনার মেকআপ অনেকক্ষণ ধরে নিখুঁত রয়েছে, কোনরকম ভাবে ঘেঁটে যাবেনা। মাক্স পড়লেও মেকআপ উঠে যাওয়ার কোনো অসুবিধা থাকবেনা। তারপর কোনো ওয়াটারপ্রুফ ফাউন্ডেশন লাগান, আপনাকে বারবার টাচ আপ করতে হবেনা। আর ওয়াটারপ্রুফ ফাউন্ডেশন ব্যবহার করলে মেকআপ উঠে যাওয়ার সম্ভাবনা থাকবেনা।

পরবর্তী ধাপে মেকআপ সেট করার জন্য কোন পাউডার বা স্প্রে ব্যবহার করুন। মেকআপ অনেকক্ষণ থাকবে এবং মাক্স মেকআপ উঠে যাওয়ার কোন ভয় থাকবেনা। ম্যাক্স পড়ার কারণে সবথেকে ভালো হয় ম্যাট লিপস্টিক ব্যবহার করা কারণ ম্যাট লিপস্টিক অনেকক্ষণ নিখুঁত থাকে। মেকআপের এই বিউটি টিপস গুলো মেনে চললে পুজোতে সাজগোজ নিয়ে আর কোনো অসুবিধা থাকবেনা।