দেখুন দুটি বাঘের তুমুল লড়াই, ভাইরাল ভিডিও

12
দেখুন দুটি বাঘের তুমুল লড়াই, ভাইরাল ভিডিও

কথায় আছে “বন্যেরা বনে সুন্দর”! তাইতো স্রেফ চিড়িয়াখানার চার দেওয়ালের মধ্যে বন্দি বন্য পশুদের দেখে মন ভরে না দর্শকের। বন্য পরিবেশে বন্যজীবন উপভোগ করার রোমাঞ্চকর অভিজ্ঞতা যাদের হয়েছে, তারাই কেবল এর মর্ম বোঝেন। তাইতো ভ্রমণ প্রেমীদের মধ্যে অনেকেই জাতীয় অভয়ারণ্যে জঙ্গল সাফারি করতে পছন্দ করেন। সেরকমই একটি সাফারিতে ভয়ঙ্কর অথচ সুন্দর একটি অভিজ্ঞতার সাক্ষী থাকলেন ভ্রমণার্থীরা!

বনের রাজা বাঘ। ভারতবর্ষের জাতীয় পশুও সেই বাঘ। ভয়ঙ্কর-হিংস্র অথচ তার গুরুগম্ভীর সৌন্দর্য্যে বনের সৌন্দর্য্য আরও বেশ কয়েক গুণ বাড়িয়ে দেয়। সেরকমই দুটি পূর্ণ বয়স্ক বাঘের লড়াই সোশ্যাল মিডিয়ায় রীতিমতো আলোড়ন ফেলে দিয়েছে। বনের রাজার ভয়ঙ্কর লড়াইয়ের ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছেন ইন্ডিয়ান ফরেস্ট সার্ভিস অফিসার পারভিন কাসওয়ান।

ভিডিওটিতে দেখা যাচ্ছে, দুটি পূর্ণ বয়স্ক বাঘ প্রথমটা একে অপরের থেকে কিছুটা দূরত্ব রেখে পাশাপাশি হেঁটে চলেছে। আচমকা একটি বাঘ অপর বাঘটির উপর হামলা করে বসে। ব্যাস, মুহুর্তের মধ্যে উভয়ের মধ্যে জোর সংঘাত বেধে যায়। দুই বাঘের গর্জনে বনের শান্ত পরিবেশ মুহূর্তের মধ্যেই অশান্ত হয়ে ওঠে। বেশ কিছুক্ষণ ধরে তাদের লড়াই চলতে থাকে। এরপর অবশ্য রণে ভঙ্গ দিয়ে উভয়েই একে অপরকে পাশ কাটিয়ে চলে যায়।