দেখুন সাপ এবং নেউলের তুমুল যুদ্ধ, ভাইরাল ভিডিও

21
দেখুন সাপ এবং নেউলের তুমুল যুদ্ধ, ভাইরাল ভিডিও

কথাতেই আছে “সাপে-নেউলে সম্পর্ক”! অর্থাৎ কিনা চরম শত্রুতার সম্পর্ক। প্রবাদ অনুযায়ী, সাপ এবং নেউল অর্থাৎ বেজি একে অপরের চরম শত্রু এবং সাপ একমাত্র বেজীর কাছেই জব্দ, এও প্রায় আমরা সকলেই জানি। সাপ এবং নেউল, একসঙ্গে যদি কখনো মুখোমুখি হয়ে পড়ে তাহলে আর রক্ষে নেই। সংঘাত অনিবার্য। এরকমই একটি দৃশ্যের সাক্ষী থাকলো নেট দুনিয়া।

সোশ্যাল প্ল্যাটফর্মে দৌলতে বন্য জগতের অনেক দৃশ্য প্রায়শই প্রকাশ্যে আসে। কখনো সাপ এবং ইগলের লড়াই , কখনো বা সজারু এবং সাপের লড়াই! হালফিলে তো দুটি বড় সাপের লড়াই নেটিজেনদের নজর কেড়েছিল। যেখানে দুটি বড় সাপের মধ্যে লড়াই বেঁধেছিল এবং একটি সাপ অপর সাপটিকে গিলে ফেলার চেষ্টা চালাচ্ছিল। এবার সাপ এবং নেউলের সংঘাতে মজেছে নেট দুনিয়া।

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় যে ভিডিওটি ভাইরাল হয়েছে সেখানে দেখা যাচ্ছে, বনের ঠিক পাশেই একটি রাস্তার উপর মুখোমুখি সাপ এবং বেজি। নিয়ম মাফিক দুজনেই দুজনকে আক্রমণ করে বসেছে। বেশ খানিকটা দূরে দাঁড়িয়েই অস্তিত্বের সেই লড়াইয়ের প্রত্যক্ষ প্রমাণ পাচ্ছেন পথ চলতি মানুষেরা। একসময় লড়াই বন্ধ হলো। ধারালো দাঁতের আঘাতে সাপটিকে আঘাত করে প্রায় মুমূর্ষ করে পথের উপরেই ফেলে রেখে পালালো বেজি।

রাস্তার মানুষেরা অবশ্য প্রকৃতির এই সাধারণ নিয়মে ব্যাঘাত ঘটালেন না। তারা এই দুটি বন্য জীবের লড়াইয়ে ব্যাঘাত ঘটাননি। সোশ্যাল সাইটে ঝড়ের মতোই ছড়িয়ে পড়ছে এই ভিডিও।