প্রচুর টাকা আয় করতে চান? তাহলে দেখে নিন এবার উপায় বাতলে দিলেন অমিতাভ বচ্চন

4
প্রচুর টাকা আয় করতে চান? তাহলে দেখে নিন এবার উপায় বাতলে দিলেন অমিতাভ বচ্চন

বিশ্বের ক্রিকেটার থেকে শুরু করে বড় বড় সেলিব্রিটি অমিতাভ বচ্চন থেকে শুরু করে সালমান খান সকলেই এখন এনএফটিতে মেতেছেন। বিষয়টি বর্তমান যুগে ব্যাপক পরিমাণে বিস্তার লাভ করেছে। এনএফটি কথাটির সম্পূর্ণ অর্থ হল নন ফাঞ্জীবেল টোকেন। এই টোকেনটি হলো একটি ভার্চুয়াল অ্যাসেট এটার বাস্তবে কোনো ফিজিক্যালি উপস্থিত থাকে না। এটি এক ধরনের সম্পদ হিসেবে বিক্রি করা হয়ে থাকে, এবং মালিকের কাছে এই সম্পত্তি কেনার সমস্ত অরিজিনাল কপিগুলো থাকে।

এই ধরনের সম্পদ গুলো সাধারনত দুই প্রকারের হয় একটি ফাঞ্জীবেল এবং আরেকটি হলো নন ফাঞ্জীবেল। ফাঞ্জীবেলের ক্ষেত্রে হাতে হাতে লেনদেনের ব্যবস্থা করা হয় এবং অন্যদিকে নন ফাঞ্জীবেলের ব্যাপারটি হলো বিনিময়যোগ্য কোন সম্পদ এটি শুধুমাত্র টোকেন অথবা অ্যাসেট হিসেবেই বিনিময় করা সম্ভব হয়ে থাকে না। সে ক্ষেত্রে কোন শিল্পকর্ম অথবা কোন অ্যাসেট যদি এনএফটি হিসেবে কেউ কিনে নেন তবে সেটি সবথেকে ভালো হবে এবং এই এনএফটির অরিজিনাল কপিগুলো থাকবে মালিকের কাছে।

এই ক্ষেত্রে কোন ডিজিটাল অ্যাসেট যেমন ধরুন পেইন্টিং, গেম প্লে, ভিডিও, মিউজিক, মিম এগুলি। বর্তমান যুগে এটি দেশের বাজওয়ার্ডে তৈরি হয়েছে। এনএফটি সম্পর্কে এবার নিজের মতামত দিলেন অমিতাভ বচ্চন, তিনি নিজেও চালু করেছেন এই ব্যাপারটি।

অমিতাভ বচ্চন একটি নিজের কন্ঠে এনএফটি করেছেন যেখানে রয়েছে তার জীবন সম্পর্কে কিছু তথ্য এবং বাবা হরিবংশ রাই বচ্চনের লেখা পংক্তি। ১লা নভেম্বর এই এনএফটি অমিতাভ বচ্চনের কালেকশন নিলামে যাবে। এর ফলে অমিতাভ বচ্চনের ফ্যানেরা পেতে পারেন অনেক ডিজিটাল এ অ্যাসেটের মালিক হওয়ার সুযোগ।