ল্যাপটপ কিংবা পিসিতে জিওটিভি ডাউনলোড করতে চান? জানুন পদ্ধতি

6
ল্যাপটপ কিংবা পিসিতে জিওটিভি ডাউনলোড করতে চান? জানুন পদ্ধতি

স্মার্টফোনে লাইভ টিভি দেখার জন্য একটি অভিনব অ্যাপ্লিকেশন হলো জিও টিভি। যেখানে যে প্রান্তেই থাকুন না কেন, ইন্টারনেটের সুবিধা থাকলেই স্মার্টফোন মারফত টিভি থাকবে আপনার সঙ্গে। এই অ্যাপ্লিকেশনটি ব্যবহার করে একই প্ল্যাটফর্মে ৮২২টি চ্যানেল দেখার সুযোগ পান গ্রাহক। তবে স্মার্ট ফোন ছাড়া জিওটিভি সাধারণত ল্যাপটপে কিংবা পিসিতে ডাউনলোড করা যায় না! এক্ষেত্রে উপায়?

জিওটিভি যদি ল্যাপটপে কিংবা পিসিতে ইন্সটল করতে চান সেক্ষেত্রে আপনাকে প্রথমে ল্যাপটপে কিংবা পিসিতে Bluestacks অ্যাপ্লিকেশনটি ডাউনলোড করতে হবে। এটি আসলে একটি অ্যান্ড্রয়েড এমুলেটর সফটওয়্যার। এটি ডাউনলোড হয়ে যাওয়ার পরেই এই অ্যাপ্লিকেশনটি ওপেন করে কম্পিউটার থেকেই Google Play Store ওপেন করা যায়।

এভাবে গুগল প্লে স্টোর থেকে জিওটিভি ডাউনলোড করে নিতে পারবেন। ডাউনলোড করার পর ইন্সটল করে লগইন করে নিলেই স্মার্টফোনের মতো ল্যাপটপ কিংবা পিসিতেও কাজ করবে জিও টিভি। এভাবে মাউস কার্শরের মাধ্যমে সহজেই নেভিগেশনের সুবিধা নিতে পারবেন। আবার খুব সহজেই যেকোনো ভিডিও মিনিমাইজ করে রাখা যায়।Esc কি প্রেস করলেই ফুলস্ক্রীন মোড থেকে বেরিয়ে আসতে পারবেন।

লাইভ টিভি চলাকালীন অন্যান্য অ্যাপ্লিকেশন কিংবা ব্রাউজার ব্যবহার করতে পারবেন। অ্যাপ্লিকেশনটি কোনো কারনে বন্ধ করলে রিসেন্ট বার থেকে দ্রুত রি-ওপেন করার ব্যবস্থাও রয়েছে। PC-র জন্য অ্যান্ড্রয়েড এমুলেটরের অন্যতম সেরা অ্যাপ Bluestacks। এই অ্যাপ্লিকেশনটি মারফত PC-র জন্য প্রয়োজনীয় যে কোনো অ্যাপ্লিকেশন সহজেই ডাউনলোড করে নিতে পারবেন।