বাড়ি বানাতে চান? 2BHK ফ্ল্যাটের দামে মিলছে একটা গোটা দ্বীপ! দেখে নিন

11
বাড়ি বানাতে চান? 2BHK ফ্ল্যাটের দামে মিলছে একটা গোটা দ্বীপ! দেখে নিন

নিজের স্বপ্নের বাড়ি বানানোর সাধ কার না থাকে। তিল তিল করে টাকা জমিয়ে তবে হয় মনের মত ফ্ল্যাট নয় মনের মতো বাড়ি কিনতে অথবা বানাতে পারেন সাধারণ মানুষ। বর্তমান পরিস্থিতিতে যেখানে বাড়ি বানানোর জন্য অর্থের যোগান দিতে হিমশিম খাচ্ছেন মানুষ সেখানে মাত্র 2BHK ফ্ল্যাটের দামে মিলছে একটা গোটা দ্বীপ! ভারতীয় মুদ্রা হিসেবে আস্ত ওই দ্বীপ পেয়ে যাবেন মাত্র ৫১ লক্ষ টাকায়।

স্কটল্যান্ডের ওই দ্বীপের দাম এতটাই কম রাখা হয়েছে যে সেই দ্বীপ এখন সাধারণের নাগালের মধ্যে। ২২ একরের এই স্কটিশ দ্বীপটি বিক্রি হচ্ছে মাত্র ৭০ হাজার মার্কিন ডলারে। ভারতীয় মুদ্রায় এর দাম প্রায় ৫১ লাখ টাকা। স্কটল্যান্ডের Achiltibuie গ্রাম থেকে এই দ্বীপ মাত্র ১.৫ মাইল দূরে। বর্তমানে শহরের মধ্যেখানে একটি  2BHK ফ্ল্যাটের দাম যেখানে ৫০ লাখের কাছাকাছি, লন্ডনে একটি পার্কিং স্পেসের দামও যেখানে ৫০ লাখের বেশি, সেখানে এমন একটি আস্ত দ্বীপ নিতান্তই জলের দরে মিলছে।

‘কার্ন ডিস’ নামে পরিচিত ওই দ্বীপের চারিদিকে প্রচুর ডলফিন, হাঙ্গর এবং তিমিসহ অন্যান্য মাছ রয়েছে। যারা এই দ্বীপ কিনবেন তারা এখানে অনায়াসে বোটিং, স্কুবা ডাইভিং মতো কাজও করতে পারবেন। আবার দ্বীপে প্রচুর বন্যপ্রাণীও রয়েছে। যা পর্যটকদের মুগ্ধ করবে। এখানে ক্যাম্প করে রাত কাটানো যেতে পারে।

শহরের দূষণ থেকে দূরে এমন একটি প্রাকৃতিক পরিবেশের সুস্থ জীবন যাপনের জন্য এর থেকে আদর্শ জায়গা আর হতে পারে না। তবে কেউ যদি মনে করেন যে হোটেল বানাবেন এখানে তাহলে সেই পরিকল্পনা ত্যাগ করতে হবে। কারণ এখানে কিছু বানাতে গেলে আগে অনুমতির প্রয়োজন আছে।