বড় বড় চোখের পাতা চান? ঘরোয়া টোটকায় আপনি পাবেন দীর্ঘ আঁখিপল্লব! দেখে নিন কি করবেন

17
বড় বড় চোখের পাতা চান? ঘরোয়া টোটকায় আপনি পাবেন দীর্ঘ আঁখিপল্লব! দেখে নিন কি করবেন

বড় বড় চোখের পাতা কে না ভালোবাসে। কিন্তু সকলের ভাগ্য কি ভাল হয়? তাই অগত্যা নকল চোখের পাতা লাগিয়েই কাজ সারতে হয় অনেককে। কিন্তু আপনি যদি চান দীর্ঘ আঁখিপল্লব তাহলে সহজেই আপনি তা নিজের করে নিতে পারেন। কিভাবে যত্ন নিলে আপনি দীর্ঘ আঁখিপল্লব পেতে পারেন চলুন জেনে নেওয়া যাক।

শিয়া বাটারে থাকে ভিটামিন ই এবং ভিটামিন এ। তাই এটি চোখের জন্য ভীষণভাবে উপকারী। আঙুলে করে একটু শিয়া-বাটার আলতো করে যদি আঁখি পল্লবে লাগিয়ে রাখতে পারেন, তাহলে দেখবে চোখের পল্লব অত্যন্ত দ্রুত বেড়ে যাবে। তবে খেয়াল রাখতে হবে কোনভাবেই যাতে শিয়া-বাটার চোখের মধ্যে না ঢুকে যায়।

ক্যাস্ট্রল অয়েল চুলের বৃদ্ধির জন্য ভীষণভাবে উপকারী। ক্যাস্ট্রল অয়েলে থাকে ফ্যাটি এসিড যা চোখের পাতাতে বড় এবং ঘন করতে সাহায্য করে। আপনি যদি প্রত্যেকদিন চোখের পাতায় ক্যাস্টর অয়েলের স্পর্শ দিতে পারেন তাহলে অচিরেই আপনার চোখের পাতা বড় এবং ঘন হয়ে যাবে।

চোখের পাতায় যদি নারকেল তেল, অলিভ অয়েল এবং আমন্ড অয়েল মিশিয়ে লাগাতে পারেন তাহলে উপকার পাবেন খুব তাড়াতাড়ি। এই মিশ্রণটি চোখের পাতায় ধীরে ধীরে লাগিয়ে রেখে দিতে হবে তিন থেকে চার ঘণ্টা। কিছুদিনের মধ্যেই উপকার হাতেনাতে পেয়ে যাবেন।

লেবুর খোসা কুচিয়ে যদি অলিভ অয়েলের সঙ্গে মিশিয়ে চোখের পাতায় লাগাতে পারেন তাহলে চোখের পাতা খুব তাড়াতাড়ি ঘন হয়ে যাবে।

ভিটামিন ই আমাদের ত্বকের জন্য যে ভীষণভাবে উপকারি সেটা আলাদা করে বলে দিতে হবে না। ভিতামিন ই ক্যাপসুলে ভেঙে আঙুলের ডগায় সামান্য তেল নিয়ে যদি চোখের পাতায় মালিশ করতে পারেন তাহলে এটি চোখের পলক ঘন করতে সাহায্য করবে।

সবশেষে একটা কথা অবশ্যই বলব,তবে যা-ই ব্যবহার করুন না কেন, সেটা যেনো চোখের মধ্যে ঢুকে না যায়। চোখ আমাদের কাছে অমূল্য একটি জিনিস, তাই রূপচর্চা করতে গিয়ে কোনভাবেই চোখের ক্ষতি যেন করে ফেলবেন না।