রিচার্জের দাম বাড়তে চলেছে ভোডাফোন আইডিয়ার

4
রিচার্জের দাম বাড়তে চলেছে ভোডাফোন আইডিয়ার

আবারও সাধারণ মানুষের ওপর চাপল বাড়তি বোঝা, আমাদের দৈনন্দিন জীবনে মোবাইল ফোন এখন অঙ্গাঙ্গীভাবে জড়িত, যা দূর কে নিকট করে খুব সহজেই, বিশ্বের যেকোন প্রান্তে কেউ চলে যাক্ না কেন মুহূর্তেই তার সাথে যোগাযোগ স্থাপন করতে পারা যায় এই মোবাইলেরই সাহায্যে।

আগে যদিও ন্যূনতম খরচাতে সম্ভব হতো বর্তমানে তা অত্যন্ত দুর্মূল্য হয়ে দাঁড়িয়েছে। সাধারণ মানুষের জীবনে তা একজীবন যন্ত্রণায় পরিণত হয়েছে বর্তমানে। ভি আই তাদের যে বিপুল অঙ্কের আর্থিক সংকটের মধ্যে দিয়ে যাচ্ছিল তা থেকে মুক্তির জন্য তারা তাদের প্রিপেড প্ল্যান গুলির দাম ২০ থেকে ২৫ শতাংশ বাড়িয়ে দিয়েছে। আসুন দেখা যাক এক নজরে সেই সমস্ত প্রিপেড প্ল্যান গুলি, যাতে মুহূর্তে আমূল পরিবর্তন ঘটে গেছে।

এখন ভোডাফোন আইডিয়া নেটওয়ার্কের বেসিক রিচার্জ হয়ে দাঁড়িয়েছে ৯৯ টাকা যা আগে ছিল ৭৯ টাকা। এক ধাক্কায় এতটা পরিমাণ বাড়ায় সাধারণ মানুষ যথেষ্ট অস্বস্তিতে। এমনকি মানুষের কাছে সবথেকে জনপ্রিয় যে রিচার্জ ছিল মাত্র ৪৯ টাকায় টপ-আপ যার ভেলিডিটি ছিল ২৮ দিন, সেই রিচার্জের দাম বেড়ে হয়েছে ৫৮ টাকা। এছাড়াও ডেটা প্ল্যান গুলোর ক্ষেত্রেও অনেক পরিবর্তন ঘটেছে।

যেমন আগে মাত্র ৩৯৯ টাকা রিচার্জ করেই প্রতিদিন ১.৫ জিবি ডাটা পাওয়া যেত ৫৬ দিনের ভ্যালিডিটিতে। সেই রিচার্জ এই বেড়ে হয়েছে ৪৭৯ টাকা। এরপরে আসা যাক ৪৪৯ রিচার্জের বিষয়ে, যাতে প্রতিদিন ২ জিবি করে ডাটা পাওয়া যেত ৫৬ দিনের বিনিময়ে সেটিও বেড়ে হয়েছে ৫৩৯ টাকা।

২৯৯ টাকায় ২৮ দিনের ভ্যালিডিটিতে পাওয়া ২ জিবি ডাটা বেড়ে হয়েছে ৩৫৯ টাকা। আরো ডাটা প্ল্যানের বদল এনেছে ভোডাফোন আইডিয়া নেটওয়ার্ক, আর তা আগামী ২৫ শে নভেম্বর থেকে কার্যকর হতে চলেছে। এবং তা নিয়ে সাধারণ মানুষের মধ্যে যথেষ্ট অসন্তোষ ও সৃষ্টি হয়েছে।