খুব শীঘ্রই ভোডাফোন এবং আইডিয়া একত্রিত হয়ে নতুন ব্র্যান্ড “Vi” হিসেবে আত্মপ্রকাশ করবে

5
খুব শীঘ্রই ভোডাফোন এবং আইডিয়া একত্রিত হয়ে নতুন ব্র্যান্ড

খুব শীঘ্রই ভারতের অন্যতম দুটি টেলিকম সংস্থা একে অপরের সাথে মার্জ হয়ে বিশ্বের সবথেকে বড় ইন্ট্রিগেটেড টেলিকম ব্র্যান্ড গঠন করতে চলেছে। টেলিকম সংস্থা দুটি হল ভোডাফোন এবং আইডিয়া। শীঘ্রই এই দুটি টেলিকম সংস্থানের একটি নতুন ব্র্যান্ড “Vi” হিসেবে আত্মপ্রকাশ করতে চলেছে। যার উচ্চারণ হবে “উই”। নতুন লোগো, নতুন নাম, নতুন ব্র্যান্ডের মাধ্যমে শীঘ্রই নতুন ভাবে বাজারে আসতে চলেছে ভোডাফোন এবং আইডিয়া কোম্পানি।

উল্লেখ্য, এর আগে ভোডাফোন সংস্থার নাম ছিল “Hutch”। সেই নাম পরিবর্তন করে পরবর্তী ক্ষেত্রে “ভোডাফোন” সংস্থা হিসেবে পরিচিত হয় টেলিকম সংস্থাটি। এরপর আইডিয়ার সাথে মিলে আবারো নতুনভাবে পরিচিতি পেতে চলেছে ভোডাফোন। এ প্রসঙ্গে বর্তমান “ভোডাফোন আইডিয়া লিমিটেড” এর এমডি তথা সিইও রবিন্দর টক্কর জানিয়েছেন, প্রায় দুই বছর আগে থেকেই ভোডাফোন এবং আইডিয়া একত্রিত করে বৃহত্তম নেটওয়ার্ক তৈরির লক্ষ্যমাত্রা নিয়ে কাজ করছেন তারা।

তিনি আরো জানিয়েছেন, শীঘ্রই বাজারে আসতে চলেছে “Vi”। বর্তমানে বাজারে “Vi” লঞ্চ করা নিয়ে তাদের সংস্থা ভীষণ আনন্দিত। এই দুই বৃহত্তর নেটওয়ার্ক সংস্থার তরফ থেকে ডিজিটাল সার্ভিস আরও উন্নত করার লক্ষ্যমাত্রা নেওয়া হয়েছে। এর ফলে আরো ৪ শতাংশ শেয়ার বাড়ানো হয়েছে। উল্লেখ্য সম্প্রতি আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হয়ে পড়েছিল আইডিয়া এবং ভোডাফোন কোম্পানি।

পরপর ক্ষতির মুখে পড়ছিল কোম্পানি। ভোডাফোন এবং আইডিয়ার তরফ থেকে ৫৩ হাজার কোটি টাকার “এডজাস্টেভ গ্রস রেভিনিউ” বাকি ছিল। ২০১৯ সালের থার্ড কোয়ার্টার অর্থাৎ অক্টোবর-ডিসেম্বর মাসে কোম্পানির প্রায় ৬৪৩৯ কোটি টাকার ক্ষতি হয়। এর ফলে কোম্পানির শেয়ারও প্রায় কুড়ি শতাংশ কমে যায়। পরিস্থিতি এমন পর্যায়ে পৌঁছায় যে আইডিয়ার চেয়ারম্যান কুমার মঙ্গলম বিড়লা সংস্থাকে রক্ষা করতে সরকারি সাহায্য প্রার্থনা করেন।