প্রাথমিক শিক্ষক নিয়োগের পত্র নিয়ে দুই পক্ষের পরীক্ষার্থীদের মধ্যে তুমুল বিক্ষোভ

13
প্রাথমিক শিক্ষক নিয়োগের পত্র নিয়ে দুই পক্ষের পরীক্ষার্থীদের মধ্যে তুমুল বিক্ষোভ

প্রাথমিক শিক্ষক নিয়োগ নিয়ে এমনিতেই জল ঘোলা হয়েছে চারদিকে। ইতিমধ্যেই দফায় দফায় রাজ্য সরকারের বিরুদ্ধে একাধিক মামলা করেছে পরীক্ষার্থীরা, কিন্তু এখানেই শেষ নয় কারণ 2014 সালের প্রাথমিক শিক্ষক নিয়োগ প্রক্রিয়ার সাথে সাথে 2009 সালের বাম জমানার প্রাথমিক শিক্ষক নিয়োগের স্বজনপোষণের অভিযোগ ওড়ায় হাইকোর্ট।

এই দুই বিষয় নিয়ে সমস্যা তীব্র থেকে তীব্রতর। গতকাল বুধবার দুই পক্ষের প্রাথমিক শিক্ষক নিয়োগের পরীক্ষার্থীরা , বারাসাতের জেলা প্রাথমিক সংসদের সামনে বিক্ষোভ করতে থাকে। প্রথমেই 2009 সালের পরীক্ষার্থীরা এই বিক্ষোভ শুরু করে এর পরে 2014 সালের পরীক্ষার্থীরা নিয়োগপত্র নিতে এল এই দুই দলের মধ্যে ধস্তাধস্তি শুরু হয়।

মোটকথা 2009 সালের পরীক্ষার্থীদের অভিযোগ তারা উত্তীর্ণ হওয়া সত্ত্বেও এখনো পর্যন্ত নিয়োগ পত্র পায়নি, কিন্তু 2014 সালের পরীক্ষার্থীরা ইতিমধ্যেই নিয়োগপত্র পেয়ে গেছেন। কিন্তু হিসাবমতো 2009 সালের পরীক্ষার্থীদের আগেই নিয়োগপত্র পাওয়া উচিত।

এই সমস্ত বিষয় নিয়ে কথা কাটাকাটির, যার জেরে দুই দলের মধ্যে ধস্তাধস্তি কান্ড। স্বাভাবিকভাবে উত্তপ্ত হয়ে ওঠে বারাসাত চত্বর সামাল দিতে পরবর্তীতে পুলিশ হস্তক্ষেপ করে। কিন্তু 2009 সালের পরীক্ষার্থীরা জানিয়েছেন যতক্ষণ পর্যন্ত তারা নিয়োগপত্র হাতে পাচ্ছেন না, ততক্ষণ পর্যন্ত তারা এই অবস্থান জারি রাখবে।