ফের পাকিস্তানের সংঘর্ষ বিরতি চুক্তি লংঘন, জম্মু ও কাশ্মীরের পুঞ্চ সীমান্তে শহীদ এক ভারতীয় জওয়ান

10
ফের পাকিস্তানের সংঘর্ষ বিরতি চুক্তি লংঘন, জম্মু ও কাশ্মীরের পুঞ্চ সীমান্তে শহীদ এক ভারতীয় জওয়ান

ফের পাকিস্তানের সংঘর্ষ বিরতি চুক্তি লংঘনের কারণে জম্মু-কাশ্মীর উত্তপ্ত হয়ে উঠলো। ভারতীয় সেনা বাহিনীকে লক্ষ্য করে সীমান্তের ওপার থেকে ছুটে এলো গোলাগুলি। পাকিস্তানের সংঘর্ষ বিরতি চুক্তি লঙ্ঘনের কারণে এদিন জম্মু ও কাশ্মীরের পুঞ্চ জেলার কৃষ্ণাঘাঁটি সেক্টরের এক ভারতীয় সেনা জওয়ান শহীদ হয়েছেন বলে জানা গিয়েছে। বিশিষ্ট সংবাদমাধ্যম সূত্রে খবর, শহীদ ওই সেনা জওয়ানের নাম নির্মল সিং।

স্থানীয় সূত্রে জানানো হয়েছে, বিনা প্ররোচনাতেই বৃহস্পতিবার দুপুরে আচমকাই পাক সেনাবাহিনী ভারতীয় সেনা বাহিনীকে লক্ষ্য করে হামলা চালিয়ে বসে। সীমান্তের ওপার থেকে ভারতীয় সেনা ঘাঁটি গুলিকে লক্ষ্য করে ছুটে আসতে শুরু করে গুলি ও মর্টার। ভারতীয় সেনারাও অবশ্য পাকিস্তানের এই হামলার পাল্টা জবাব দিয়েছেন। উভয়পক্ষের মধ্যে গোলাগুলি চলাকালীন ওই ভারতীয় জওয়ান ঘটনাস্থলে আহত হন।

ভারতীয় সেনার ১০ নম্বর জম্মু ও কাশ্মীর রাইফেলসের হাবিলদার নির্মল সিং এদিন ঘটনাস্থলেই পাক সেনার গুলিতে গুরুতর আহত হন। পরে অবশ্য তার মৃত্যু হয়েছে। ভারতীয় সেনার তরফ থেকে পরে একটি বিবৃতি দিয়ে জানানো হয়, হাবিলদার নির্মল সিং ভারতীয় সেনাবাহিনীর একজন অত্যন্ত দক্ষ ও বীর সৈনিক ছিলেন। দেশকে রক্ষা করতে গিয়ে নিজের কর্তব্য পালন করেছেন তিনি। তার এই আত্ম বলিদান দেশবাসী সর্বদা মনে রাখবেন।